বেরোবি’র পতাকা অবমাননা মামলায় আসামীদের জামিন


রিয়াজুল হক সাগর, রংপুর প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৪, ২০২১, ২:১১ অপরাহ্ন / ৫২২
বেরোবি’র পতাকা অবমাননা মামলায় আসামীদের জামিন

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবসে জাতীয় পতাকা অবমাননা মামলায় ১৯ শিক্ষক-কর্মকর্তার জামিন দিয়েছে রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক।

এঘটনায় গত ১৭ ডিসেম্বর ছাত্রলীগ নেতা আরিফ হোসেন আরিফ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মশিউর রহমান ও মাহমুদুর রহমান বাদি হয়ে উপাচার্য ড. নাজমুল আলম কলিমুল্লাহ ও শিক্ষক সমিতি’র সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধানসহ ১৮ শিক্ষকসহ উপাচার্যের পিএস আমিনুল ইসলামের বিরুদ্ধে পতাকা বিকৃতির অভিযোগ এনে নগরীর তাজহগাট থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন।

রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কোর্ট পরিদর্শক নাজমুল কাদির জানান, থানায় দায়েরকৃত মামলা দুটি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাজহাট আমলি আদালত ১৫ কার্যদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিলেন।

গত ৭ জানুয়ারী আদালতে প্রতিবেদন দাখিল করেন তাজহাট থানার এসআই এবং মামলার তদন্তকারী কর্মকর্তা ইজার আলি।

মামলায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধানসহ ১৮ জন শিক্ষক এবং উপাচার্যের পিএ আমিনুর রহমানকে অভিযুক্ত করে নন-এফআইআর প্রসিকিউশন দাখিল করা হয়।

আদালতের সমন জারির আগেই বৃস্পতিার (৪ ফেব্রুয়ারী) দুপুরে আমাসীরা আগাম জামিনের জন্য আদালতে হাজির হলে দু’পক্ষের আইানজীবীর যুক্তি তর্ক শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-৩ এর আদালতের বিচারক ফজলে এলাহী আসামীদের জামিন মঞ্জুর করেন।