বোয়ালমারীতে ভাইয়ের বিরুদ্ধে বিধবা বোনের সংবাদ সম্মেলন


সংবাদদাতা, বোয়ালমারী (ফরিদপুর) প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১২, ২০২১, ১১:৩০ পূর্বাহ্ন / ৩৭৪
বোয়ালমারীতে ভাইয়ের বিরুদ্ধে বিধবা বোনের সংবাদ সম্মেলন

ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর গ্রামের বাসিন্দা মো. সেকেন্দার আলমের বিরুদ্ধে টাকা আত্মসাৎ, বসত বাড়ির জমি দখল ও মারধরের অভিযোগ এনে তার বোন বিধবা রেহেনা আলম (৩৬) সংবাদ সম্মেলন করেছেন।

শুক্রবার (১২ ফেব্রুয়ারী) দুপুরে বোয়ালমারী উপজেলা প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে রেহেনা আলম লিখিত বক্তব্যে বলেন, আমার বিয়ের ছয় বছর পর স্বামী মারা যায়। স্বামী মারা যাওয়ার পর আমার একটি কন্যা সন্তানকে নিয়ে বাবার বাড়িতে বসবাস করতে থাকি। জীবিকার তাগিদে কন্যা সন্তানটিকে আমার মায়ের কাছে রেখে ঢাকায় গার্মেন্টেসে চাকরি করি। পরে ওমানে চলে যাই। আমার সকল উপার্জিত টাকা আমার ভাই সেকেন্দার আলমের নামে পাঠাই। ওই টাকা দিয়ে আমার ও আমার কন্যার ভবিষ্যৎ করে দেওয়ার কথা ছিলো। কিন্তু আমার ভাই সেই টাকা আত্মসাৎ করে। আমার বাবা বীর মুক্তিযোদ্ধা মো. মোসলেম উদ্দিন শেখ আমাকে বসবাস করার জন্য ৭৯৮ ও ৭৯৯ খতিয়ানের ৮৯৩ দাগের চৌহদ্দি করে চার শতক জমি গত ৬ জানুয়ারী-২০১৯ ইং তারিখে আমার নামে দানপত্র মূলে রেজিস্ট্রি করে দেন। ওই জায়গায় আমি ঘর করতে গেলে আমার ভাই সেকেন্দার আলম এবং তার স্ত্রী সেলিনা বেগম ঘর করতে বাধা দেয় এবং আমাদের দুই বোনকে, বাবা মাকে মারধর করে।

এ ঘটনা গুলো গণ্যমান্য ব্যক্তিদের জানালে তাদের কথায়ও পাত্তা দেননি আমার ভাই। গত ২৭ জুলােই-২০২০ তারিখে আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রাশেদুর রহমানের নিকট লিখিত অভিযোগ করি। আমার অসহায়ত্ব দেখে নির্বাহী অফিসার সরেজমিনে গিয়ে আমার ভাইকে আমার জায়গায় ঘর করতে দিতে বলেন।

আমার ভাই ওনার কথাও অমান্য করে বিভিন্ন ভাবে আমাকে হুমকি দেয় এবং জমি দখলের পায়তারা করে। আমি আদালতে ১৪৪ ধারা জারি করি। আমার ভাই ও ১৪৪ ধারা জারি করেন। গত ১০ জানুয়ারী-২০২১ তারিখে আদালত আমার পক্ষে রায় দেন। একই দিনে আমার ভাইয়ের ১৪৪ ধারা খারিজ হয়ে যায়।

আদালতের রায় পেয়ে আমি কয়েক বার ওই জমিতে বাড়ি তৈরির চেষ্টা করি কিন্তু আমার ভাই জোর দেখিয়ে খুন, গুম ও উচ্ছেদের হুমকি দিয়ে আসছে।

আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ ওহিদুরজ্জমান, পৌর মেয়র সাইফুর রহমান সাইফারসহ গন্যমান্য ব্যক্তিগন সরজমিনে এসে কাগজপত্র দেখে আমাকে ঘর তুলতে বললেও আমাকে ঘর তুলতে দিচ্ছে না।

এমতাবস্তায় একজন অসহায় বিধবা কন্যাদ্বায় গ্রস্থ মহিলা হিসেবে সাংবাদিক সহ প্রসাশনের কাছে সহযোগিতা কামনা করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, রেহেনা আলমের বাবা মোসলেম উদ্দিন শেখ, মাতা রোকেয়া বেগম, বোন রজিনা আক্তার।