ব্যক্তিস্বার্থে ফসলি জমি কেটে রাস্তা নির্মাণ করছেন ইউপি চেয়ারম্যান


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি প্রকাশের সময় : মে ১৬, ২০২৪, ৩:২০ অপরাহ্ন /
ব্যক্তিস্বার্থে ফসলি জমি কেটে রাস্তা নির্মাণ করছেন ইউপি চেয়ারম্যান

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জোরপূর্বক নতুন সড়ক তৈরি করতে তিন ফসলির প্রায় ৪০ বিঘা জমি কেটে ফেলার অভিযোগ উঠেছে উপজেলার রসুল্লাবাদ ইউপি চেয়ারম্যান খন্দকার মনির হোসেনের বিরুদ্ধে।

জমির মালিকদের অভিযোগ, সরকারি অনুমোদন না হওয়া সত্ত্বেও চেয়ারম্যান তার পেশিশক্তি দেখিয়ে এসব জমি কেটে ফেলেছে।

এব‌্যাপারে ৯ মে হাইকোর্টে একটি রিট করেছেন বলেও জানান জমির মালিকরা।

তারা জানান, ২৮ এপ্রিল উপজেলা নির্বাহী অফিসারের বরাবর লিখিত অভিযোগ করলে ইউএনও তানভীর ফরহাদ শামীম জমি কেটে রাস্তা নির্মাণ বন্ধ করার নির্দেশ দেন। তারপরও রাতের আঁধারে জমি কেটে ফেলা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার রসুল্লাবাদ ইউনিয়নের রসুল্লাবাদ বাজারের পূর্ব পাশের বিলে চেয়ারম্যান খন্দকার মনির হোসেন কোনো প্রকার নোটিশ ও জমি অধিগ্রহণ এবং জমির মালিকদের সঙ্গে আলোচনা ছাড়াই প্রায় ৪০ বিঘা ফসলি জমি রাস্তার জন্য কেটে ফেলেছে। চেয়ারম্যানের ব্যক্তিগত স্বার্থে কৃষকদের ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক ভেকু দিয়ে প্রায় ২৫ জন কৃষকের তিন ফসলি জমি কেটে নতুন রাস্তা তৈরি করেছেন।

রসুল্লাবাদ ইউনিয়ন চেয়ারম্যান খন্দকার মনির হোসেন বলেন, অভিযোগ দাখিলের আগেই রাস্তা নির্মাণ হয়েছে। বেশি ভাগ পরিবার ফসলি জমির মাটি দিয়ে রাস্তা নির্মাণে সহযোগিতা করেছেন। চারটি পরিবার রাস্তা তৈরিতে অসহযোগিতা করেছে। আমি জনগণের সার্বিক সুবিধার জন্য রাস্তাটি তৈরি করে দিয়েছি।