মসজিদের ১৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগ সভাপতির বিরুদ্ধে


যশোর প্রতিনিধি প্রকাশের সময় : মার্চ ৫, ২০২৪, ৪:১৩ অপরাহ্ন /
মসজিদের ১৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগ সভাপতির বিরুদ্ধে

যশোর শহরের রেলগেট জামে মসজিদের সাবেক সভাপতি কাজী শহিদুল হক শাহীনের বিরুদ্ধে মসজিদের ১৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

এ বিষয়ে সোমবার (০৪ মার্চ) দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ দিয়েছেন এলাকাবাসী। অভিযোগের কপি জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে।

অভিযোগে উল্লেখ করা হয়, ১৯৫২ সালে প্রতিষ্ঠিত যশোর রেলগেট জামে মসজিদটির পুরাতন ভবন ভেঙে দৃষ্টিনন্দন জেলা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করে। মসজিদের পুরাতন ভবন ভেঙে ফেলার সময় মসজিদের ইট, কাঠ, পাথর, কার্পেটসহ বিভিন্ন মালামাল সরকারি বিধিবিধান অনুসরণ না করে সভাপতি কাজী শহিদুল হক শাহীন একতরফা সিদ্ধান্তে তা বিক্রি করে দেন। কাজী শহিদুল হক শাহীন পুরো টাকা আত্মসাৎ করেছেন বলে মসজিদ কমিটির অন‌্যান‌্য সদস্যরা অভিযোগ করেন।

এছাড়াও মসজিদের পুকুর ও জমি পছন্দমতো ব্যক্তিদের মধ্যে ইজারা দিয়ে কত টাকা আদায় করা হয় তার কোনো হিসাব দেন না শহিদুল হক। জেলা মডেল মসজিদ চত্বরে ব্যক্তিগত গাড়ি রেখে পরিবেশ নষ্ট করছেন বলেও এলাকাবাসী অভিযোগ করেন।

অভিযোগের বিষয়ে শহিদুল হক শাহীন বলেন, একটি টাকাও আত্মসাৎ করা হয়নি। আমার ও সাধারণ সম্পাদকের যৌথ অ্যাকাউন্টে টাকাগুলো ব্যাংকে রয়েছে। এ টাকা দিয়ে তেঁতুলতলায় একটি মসজিদ নির্মাণের কথা রয়েছে।

অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে দুদক সমন্বিত যশোর জেলা কার্যালয়ের উপ-পরিচালক আল আমিন বলেন, আইন অনুযায়ী পরবর্তী কার্যক্রম নেয়া হবে।