মহেশখালীতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত


মহেশখালী (কক্সবাজার) প্রতিনিধি প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২১, ২০২৪, ৮:১৬ অপরাহ্ন /
মহেশখালীতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

কক্সবাজার জেলার মহেশখালীতে উপজেলা প্রশাসনের উদ‌্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক ভাষা দিবস পালিত হয়।

বুধবার (২১ ফেব্রুয়ারি) মধ্যরাত ০০.০১ মিনিটে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ভাষা শহিদদের স্মরণে মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মিনুয়ারা বেগম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মীখি মারমার উপস্থিতিতে মহেশখালী কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য ও শ্রদ্ধাঞ্জলি প্রদানের মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়।

এরপরে সকাল ১০ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীখি মারমা সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব‌্য রাখেন সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক।

বক্তব্য রাখেন, বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মিনুয়ারা বেগম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মীখি মারমা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও মুক্তিযোদ্ধা আলহাজ্ব আনোয়ার পাশা, মহেশখালী থানা ইনচার্জ সুকান্ত চক্রবর্তী, ভূমি কমিশনার তাজবির ইসলাম সহ সরকারী কর্মকর্তাগণ।

শেষে শিক্ষার্থীদের মাঝে রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন ও নান্দনিক হাতের লেখা প্রতিযোগিতায় মোট ৫ টি ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।