মহেশখালীতে সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ’র সুন্দরবন দিবস পালিত


সংবাদদাতা, কক্সবাজার প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৫, ২০২১, ৫:৩৯ পূর্বাহ্ন / ৬৪২
মহেশখালীতে সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ’র সুন্দরবন দিবস পালিত

“Our Nature Our Right “Save The Nature Join The Fight” উপলক্ষকে সামনে রেখে ‘২১তম সুন্দরবন দিবস’ এ সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের নির্দেশনা মোতাবেক ভালোবাসা দিবসে সুন্দরবনের প্রাণ-প্রকৃতি ও জীব-বৈচিত্র্য কে ভালোবাসুন এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ‘সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ’ মহেশখালী উপজেলা শাখার উদ্যোগে এক আলোচনা সভা মহেশখালী উপজেলা প্রশাসনের নিসর্গ বিরাম এ অনুষ্টিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম বাঙ্গালী।

বক্তব্য রাখেন সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ মহেশখালী উপজেলার সভাপতি মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাদ্দাম আদিব ও সিনিয়র সদস্য আজিজুল হক আজিজ।

সঞ্চালনা করেন ‘সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ’ মহেশখালী উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রভাষক মোঃ শাহ নেওয়াজ কামাল।

সভায় বক্তারা সুন্দরবন দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন। পাশাপাশি সুন্দরবনের প্রাণ-প্রকৃতি, জীব-বৈচিত্র্য সংরক্ষণ সহ জলবায়ু পরিবর্তন, পরিবেশ ও ভৌগোলিক রক্ষণাবেক্ষণের উপরও আলোকপাত করেন। উপকূলীয় অঞ্চলগুলোর মধ্যে অন্যতম মহেশখালী দ্বীপের প্যারাবন নিধন, নদী থেকে অবৈধভাবে বালু উক্তোলন, পাহাড় কাটা সহ আরও অন্যান্য পরিবেশ বিনষ্টকারী কিছু অসাধু সিন্ডিকেট ব্যবসায়ীর চক্র থেকে মহেশখালী দ্বীপের প্রকৃতিকে বাঁচানোর জন্য মাননীয় সাংসদ আশেক উল্লাহ রফিক ও উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান এর দৃষ্টি আকর্ষণ করেন।