মাতারবাড়ী ইউপি চেয়ারম্যান মোঃ উল্লাহর জনপ্রিয়তা বাড়ছে


সংবাদদাতা, মহেশখালী (কক্সবাজার) প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৫, ২০২১, ৬:০২ পূর্বাহ্ন / ১৭৭
মাতারবাড়ী ইউপি চেয়ারম্যান মোঃ উল্লাহর জনপ্রিয়তা বাড়ছে

কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ী সরকারের বিভিন্ন প্রকল্পের কাজ চলমান থাকায় এটি দেশের এখন আলোচিত ইউনিয়ন। ইতিমধ্যে জন্মনিবন্ধন অনলাইন প্রক্রিয়াকে কেন্দ্র করে আগের তুলনায় পরিষদমূখি হচ্ছে সেবা প্রার্থীরা। ফলে আগের চেয়ে কাগজপত্রে প্রতিদিন সকাল রাতে সই করা বেড়েছে তিন গুণ। ফলে বিরামহীন ভাবে স্থানীয় চেযারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ কাগজে সই করে যাচ্ছেন। এতে সেবা পেয়ে খুশি পরিষদমূখি লোকজন।

অপরদিকে, আগামী ইউপি নির্বাচনকে ঘিরে নৌকার মনোনয়ন প্রত্যাশি অনেকে পোস্টারে রাজনীতিতে সরব হতে দেখা গেলেও তাদের তেমন জনপ্রিয়তা আর জনগণের পাশে থাকার খবর পাওয়া যায়নি।

স্থানীয়দের মতে, আগামী ইউপি নির্বাচনকে ঘিরে বহুমুখি ষড়যন্ত্র যেন তার পিছু ছাড়ছেনা। তার কাল হচ্ছে এলাকায় জনপ্রিয়তা ও বিশাল ভোট ব্যাংক রয়েছে তার পক্ষে। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাতারবাড়ী থেকে অনেকে নৌকার মনোনয়ন চাইবেন। আওয়ামী লীগের জরিপ দলের উচিত মাঠ পর্যায়ে জনপ্রিয়তা যাচাই করে দলের টিকেট দেয়া। কারণ অযাচিত ও অযোগ্য ব্যক্তিদের জনগণ প্রত্যাখান করবে। এতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হবে দল।

তবে অনেকে মনে করছেন মাস্টার মোহাম্মদ উল্লাহ পোস্টার রাজনীতিতে সরব না থেকে উন্নয়ন ও বিচার শালিসে সময় দিচ্ছেন।

মাতারবাড়ী ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মাষ্টার মোহাম্মদ উল্লাহ বলেন, মাতারবাড়ীতে উন্নয়নের অঙ্গীকার নিয়ে মাঠে ময়দানে কাজ করে যাচ্ছি। আজীবন মাতারবাড়ীবাসীর সেবা করতে আমি বদ্ধপরিকর। তবে আপনাদের দোয়া, ভালবাসা পেলে আগামী নির্বাচনে আবারও প্রার্থী হওয়ার ইচ্ছাপোষণ করছি । জনগনের প্রতি আমার যথেষ্ট আস্থা রয়েছে। আমাকে মাতারবাড়ীবাসী ভোট দিয়ে নির্বাচিত করবে বলে আমি আশা রাখি। তাছাড়া আমি বিপুল ভোটে বিজয়ী হব ইনশাল্লাহ। প্রিয় নেত্রী শেখ হাসিনা দেশ উন্নয়নে বিশ্বাসী। আগামী ইউপি নির্বাচনে জনসেবা করতে নৌকা প্রতীক আমাকে দেবেন বলে শতভাগ আশাবাদী।

তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ মাতারবাড়ী হাইস্কুল শাখায় একবার সভাপতি, পরবর্তীতে সাধারণ সন্পাদকের দায়িত্ব পালন করেছেন। কৃষকলীগ মাতারবাড়ী ইউনিয়ন শাখার সাবেক সভাপতি, ২বার মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সন্পাদকের দায়িত্ব পালন করেন। একবার মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। বর্তমানে ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্য হিসাবে দলীয় দায়িত্ব পালন করে যাচ্ছেন।

এ ছাড়া তিনি বিপুল ভোটে ১৯৯৮ সালে মেম্বার নির্বাচিত হয়ে সততার সাথে দায়িত্ব পালন সহ এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিবাদ করে মগডেইল এলাকাকে সন্ত্রাসমুক্ত করেছিলেন। তাই অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী ও কর্মদক্ষতা দেখে গেল বার ইউপি নির্বাচনে মাতারবাড়ীবাসী তাকে চেয়ারম্যান নির্বাচিত করেছেন। সার্বিক বিবেচনা করে মানবতার মা দেশমাতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে নৌকা প্রতীক দেবেন বলে তিনি শতভাগ আশাবাদী।