মাধবপুরে নৌকার চেয়ে ৮ গুণ বেশি ভোটে জয়ী ধানের শীষ


সংবাদদাতা, মাধবপুর (হবিগঞ্জ) প্রকাশের সময় : জানুয়ারী ১৭, ২০২১, ১২:৩৪ অপরাহ্ন / ৩০৫
মাধবপুরে নৌকার চেয়ে ৮ গুণ বেশি ভোটে জয়ী ধানের শীষ

হবিগঞ্জের মাধবপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের (নৌকা) প্রার্থীর চেয়ে ৮ গুণের বেশি ভোট পেয়ে বিএনপি’র (ধানের শীষ) হাবিবুর রহমান মানিক বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

হাবিবুর রহমান মানিক (ধানের শীষ) পেয়েছেন ৫ হাজার ৩১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী পংকজ সাহা (নারিকেল গাছ) পেয়েছেন ৪ হাজার ১৮৫ ভোট।

এছাড়া শাহ মো. মুসলিম (জগ প্রতীক) পেয়েছেন ৩ হাজার ৪৯ ভোট এবং শ্রীধাম দাশ গুপ্ত (নৌকা) প্রতীক নিয়ে ৫৬৮ ভোট পেয়েছেন।

শনিবার (১৬ জানুয়ারী) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়। এরপর শুরু হয় গণনা। উপজেলার ৯টি কেন্দ্রের প্রাথমিকভাবে প্রাপ্ত ফলাফলে ধানের শীষের প্রার্থীকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান।

নির্বাচন সুষ্ঠু ও অবাধ করার লক্ষ্যে র‌্যাবের তিনটি টিম, চার প্লাটুন বিজিবি, ২২০ জন পুলিশ সদস্য, ও ৮১ জন আনসার সদস্য ও ৯ টি কেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন। এ ছাড়া ৯ জন প্রিজাইডিং অফিসার ও ৯ জন সহকারী প্রিজাইডিং অফিসার ছিলেন।

১৯৯৭ সালে প্রতিষ্ঠিত এই পৌরসভার এটি পঞ্চম নির্বাচন। ৯টি ওয়ার্ডে নিয়ে গঠিত ৮ বর্গকিলোমিটার আয়তনের প্রথম শ্রেণির মর্যাদা প্রাপ্ত এই পৌরসভায় মোট ভোটার ১৫ হাজার ৯৮৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ১০৭ ও মহিলা ভোটার ৭ হাজার ৮৮০ জন।