মানবপাচার মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার


ফরিদপুর প্রতিনিধি প্রকাশের সময় : মার্চ ৩০, ২০২৪, ২:২৯ পূর্বাহ্ন /
মানবপাচার মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

ফরিদপুরের সালথা উপজেলায় মো. শাকিল হোসাইন নামের এক ছাত্রলীগ নেতা মানবপাচার মামলায় গ্রেফতার হয়েছেন।

উপজেলা ছাত্রলীগের সহসভাপতি মো. শাকিল হোসাইন উপজেলার আটঘর ইউনিয়নের বিভাগদী গ্রামের বাসিন্দা। এ ছাড়া মানবপাচার দলের প্রধান অভিযুক্ত মুকুল ঠাকুরের মেয়ে-জামাই তিনি।

শুক্রবার (২৯ মার্চ) বিকেলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সালথা থানার ওসি মোহাম্মাদ ফায়েজুর রহমান।

ওসি বলেন, মুক্তিপণের দাবিতে লিবিয়ায় শাকিল মিয়াকে আটকে রেখে নির্যাতন করা হচ্ছে। ঘটনাটি গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচার হওয়ায় সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়। এই ঘটনায় শাকিল মিয়ার বাবা টিটুল মিয়া বাদী হয়ে বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে মানবপাচার দমন আইনে সাত জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন।

ওসি আরও বলেন, মামলার প্রেক্ষিতে শুক্রবার সকালে এজারনামীয় আসামি শাকিল হোসাইনকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে অনেক তথ্য দিয়েছে।

সালথা উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ খান বলেন, মো. শাকিল হোসাইন উপজেলা ছাত্রলীগের আট নম্বর সহসভাপতি। এ বিষয়ে জেলা ছাত্রলীগ যে সিদ্ধান্ত দেবে তা আমরা মেনে নেব।

ফরিদপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ বলেন, ঘটনাটি অত্যন্ত ন্যাক্কারজনক। আমরা বিষয়টি তদন্ত করব। তদন্তে সত্যতা পেলেই তাকে বহিষ্কার করা হবে।

সহকারী পুলিশ সুপার (সার্কেল নগরকান্দা) মো. আছাদুজ্জামান বলেন, লিবিয়ায় শাকিল মিয়ার ওপর নির্মম নির্যাতনের ঘটনায় জড়িত প্রত্যেককে আইনের আওতায় আনা হবে। শাকিলকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তাকে রিমান্ডের আনার আবেদন জানানো হবে।