মিথ্যার বিরুদ্ধে সাংবাদিকদের প্রতিবাদ করতে হবে : তথ্য প্রতিমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : জুলাই ৮, ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন /
মিথ্যার বিরুদ্ধে সাংবাদিকদের প্রতিবাদ করতে হবে : তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা একদিকে গণমাধ্যমের পরিসর বাড়াবেন, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট করবেন আর অন্যদিকে একটা গোষ্ঠী সরকারের বিপক্ষে গণমাধ্যমে অসত্য কথা বলে যাবেন এটা হতে পারে না। কাজেই আমি অনুরোধ করবো দলমত নির্বিশেষে সাংবাদিক বন্ধুরা সব মিথ্যার প্রতিবাদ করুন। অপপ্রচারের বিপক্ষে রুখে দাঁড়ান, সত্যের পক্ষে থাকুন।

রবিবার (০৭ জুলাই) বিকেলে রাজধানীর তথ্য ভবন মিলনায়তনে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে ২০২৩-২৪ অর্থবছরে তৃতীয় পর্যায়ের কল্যাণ অনুদান বা আর্থিক সহায়তার চেক বিতরণ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, দেশে শুধু মত প্রকাশের স্বাধীনতাই নয়, মিথ্যা বলারও স্বাধীনতা আছে। সরকারের কোন চুক্তি বা সমঝোতা স্মারক বা সিদ্ধান্তের বিরোধিতা করার অধিকার যে কারো আছে। কিন্তু মিথ্যা বলে কেনো বিরোধিতা করতে হবে, জনগণকে বিভ্রান্ত করে কেনো বিরোধিতা করতে হবে? এতে মানুষকে ধোঁকা দেয়া হচ্ছে। এটা মত প্রকাশের স্বাধীনতা নয়, এটা অপরাধ।

তিনি বলেন, ২০২৩-২৪ অর্থবছরে সারাদেশে ৭৮৪ জন সাংবাদিক ও তাদের পরিবারের মধ্যে ৬ কোটি ১৫ লাখ ৫০ টাকা কল্যাণ অনুদান দেয়া হয়।

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ্র বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংসদ সদস্য ফরিদা ইয়াসমিন, প্রধান তথ্য কর্মকর্তা মো. শাহেনুর মিয়া ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী।