মেয়েকে ধর্ষণ: বাবার যাবজ্জীবন


মোঃ হেলাল উদ্দিন, বান্দরবান প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৭, ২০২৪, ৪:৩৮ অপরাহ্ন /
মেয়েকে ধর্ষণ: বাবার যাবজ্জীবন

বান্দরবানে ১৪ বছর বয়সী আপন মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একইসাথে ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের আদেশ প্রদান করা হয়।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বান্দরবানের সিনিয়র জেলা ও দায়রা জজ বিচারক জেবুন্নাহার আয়শা আদালত এই আদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত চোবাহান জোমাদার (৩৯) লামা ৬নং রুপসীপাড়া ইউপির ৬ নাম্বার ওয়ার্ড নুর আলী পাড়া এলাকার বাসিন্দা।

আইনজীবী ও আদালত সূত্র জানায়, ২০০২ সালে হালিমা বেগমের সাথে চোবাহানের বিয়ে হয়। তাদের ঘরে জন্ম নেয় কন্যা শিশুটি। পরবর্তীতে ২০১০ সালে তাদের মধ্যে ডিভোর্স হয়। সেই থেকে কন্যা শিশুটি মায়ের সাথে মামার বাড়িতেই থাকতেন। পরে ২০১৮ সালে কিশোরী কন্যাকে বাবা চোবাহান নিজ বাড়িতে নিয়ে যান। ততদিনে কন্যার বয়স হয় ১৪ বছর।

ওই বছরের ১৯ মে রাত সাড়ে ৭ টায় কন্যাটির ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে বাবা চোবাহান জোমাদার। মামার বাড়িতে গিয়ে বিষয়টি তার মাকে জানালে ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর কিশোরীটির মামা মো. রবিউল ইসলাম বাদী হয়ে লামা থানায় চোবাহান জোমাদারের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্পেশাল পাবলিক প্রসিকিউটর এডভোকেট বাসিংথুয়াই মারমা জানান, অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় আসামিকে এক লক্ষ টাকা জরিমানা ও যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।