রংপুরে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ


রিয়াজুল হক সাগর, রংপুর প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৫, ২০২১, ১:৫০ অপরাহ্ন / ৫৩০
রংপুরে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি বিএনপি সরকারের আমলে প্রহসনের নির্বাচন ও গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করে রংপুর মহানগর আওয়ামী লীগ। প্রতিবাদ সভায় অংশগ্রহণ করে রংপুর মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ এর সকল নেতাকর্মীরা।

সোমবার  (১৫ ফেব্রুয়ারি) রংপুর মহানগর আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য মিছিলে সকল আওয়ামী লীগের অঙ্গ সংগঠনগুলোর সকল নেতা কর্মীদের নিয়ে একটি বর্ণাঢ্য মিছিল জাহাজ কোম্পানি এবং পায়রা চত্বর অতিক্রম করে রংপুর পৌর বাজারের সামনে দিয়ে কাচারি বাজারে গিয়ে সেখানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগ সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, রংপুর মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, রংপুর মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ এবং মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রমজান আলী তুহিন।

বক্তব্য বক্তারা বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি বিএনপি সরকার একতরফা নির্বাচন করে। সেই নির্বাচনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করছি আমরা। বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ, এই দেশে কখনো একতরফা নির্বাচন হতে পারে না। সঠিক সরকার নির্বাচন করা জনগণের অধিকার। জনগণকে উপেক্ষা করে একতরফা নির্বাচনে নিজের প্রভাব প্রকাশ করাটা কখনোই সমর্থন করিনা আমরা। বিএনপি’র সকল কর্মীদেরকে হুশিয়ারী দিচ্ছি দেশের ক্ষতি করার চেষ্টা করলে আওয়ামী লীগের সকল কর্মীরা মাঠে ঝাঁপিয়ে তা ঠেকানোর জন্য নিজের জীবন দিতে এক মুহুর্ত চিন্তা করবেনা।