রংপুরে করোনা ভ্যাকসিন প্রদান উদ্বোধন


সংবাদদাতা, রংপুর প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৭, ২০২১, ১২:১৫ অপরাহ্ন / ৫৩০
রংপুরে করোনা ভ্যাকসিন প্রদান উদ্বোধন

রংপুরে প্রথম করোনা ভ্যাকসিন নিয়েছেন সিটি কর্পোরেশন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। এরপর রংপুর মেডিকেল কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. এ কে এম নূরুন্নবী লাইজু ও সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় পর্যায়ক্রমে ভ্যাকসিন গ্রহণ করেন।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল সোয়া ১০টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড কোয়ারেন্টাইন সেন্টারে ভ্যাকসিন প্রদানের মধ্য দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

মেয়র ও স্বাস্থ্য কর্মকর্তারা ভ্যাকসিন নেয়ার পর পরই রেজিস্ট্রেশনকৃত বিভিন্ন চিকিৎসক ও সেনাবাহিনীর কর্মকর্তা ভ্যাকসিন গ্রহণ করেন।

বেলা সাড়ে ১০টায় ভ্যাকসিন নেন জেলা প্রশাসক (ডিসি) আসিব আহসান।

মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ‘ভ্যাকসিন গ্রহণে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আতঙ্কিত না হয়ে সকলেরই ভ্যাকসিন গ্রহণ করা প্রয়োজন। সাধারণ মানুষ যেন আতঙ্কিত না হয় এজন্য সবার আগে ভ্যাকসিন নিয়েছি’।

সিভিল সার্জন হিরম্ব কুমার রায় জানান, শনিবার (৬ ফেব্রুয়ারি) বিকেল ৫টা পর্যন্ত জেলায় ৭ হাজার ৬৩২ জন রেজিস্ট্রেশন করেছেন। এরমধ্যে চিকৎসক রয়েছেন ৫০০ জন।

রংপুরে প্রথম ধাপে সাত উপজেলায় সাতটি এবং সিটি কর্পোরেশন এলাকায় আটটি বুথের মাধ্যমে ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। সিটির ভেতরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং উপজেলাগুলোতে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এসব টিকা দেয়া হবে। প্রথম দিন ১৫শ জনকে টিকা দেয়া হবে। পর্যায়ক্রমে আরও ডোজ আসলে নিয়ম মাফিক এসব টিকা দেয়া হবে।

সিভিল সার্জন হিরম্ব কুমার রায় আরও জানান, স্বাস্থ্যকর্মী, পুলিশ, মুক্তিযোদ্ধা, প্রশাসনের কর্মকর্তা ও ষাটোর্ধ্ব ব্যক্তিদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়া হবে। টিকা দেয়ার কাজে নিয়োজিত স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। ভ্যাকসিন পেতে অনলাইনে বাধ্যতামূলক রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন ছাড়া ভ্যাকসিন গ্রহণ করা যাবে না।