রংপুরে জাল ব্যান্ডরোলযুক্ত বিড়িসহ আটক-২


রিয়াজুল হক সাগর, রংপুর প্রকাশের সময় : জানুয়ারী ৫, ২০২১, ১২:৪৮ অপরাহ্ন / ২৮৪
রংপুরে জাল ব্যান্ডরোলযুক্ত বিড়িসহ আটক-২

রংপুরের কাউনিয়ার হারাগাছে জাল ব্যান্ডরোল লাগানো প্রায় সাড়ে ৩ লাখ শলাকা ফ্রেস বিড়ি সহ তুষার মিয়া ওরফে সাদ্দাম (২৮) ও শাহ আলমকে (৩৬) নামে দুইজনকে গ্রেফতার করেছে আরপিএমপি থানা পুলিশ। জব্দ করা হয় অবৈধ বিড়ি পরিবহনে ব্যবহৃত পিকআপ।

সোমবার (৪ জানুয়ারী) রাতে উপজেলার হারাগাছ সারাই বাজার এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। আটক তুষার মিয়া ওরফে সাদ্দাম ডেলকোটারী গ্রামের মৃত মতিয়ার রহমানের ছেলে ও ফ্রেস বিড়ি মালিকের শ্যালক এবং গাড়ি চালক শাহ আলম মেনাজবাজার ধুমেরপাড় গ্রামের আমজাদ মিয়ার ছেলে।

এব্যাপারে হারাগাছ থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম বলেন, জাল ব্যান্ডরোল লাগানো বিপুল পরিমান বিড়ির প্যাকেট বাজারজাতের জন্য নিয়ে যাওয়া হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে সারাই বাজার এলাকায় হলুদ রঙের মিনি ট্রাক (ঢাকা মেট্রো ন-১৮-৬২৪৩) আটক করে। এ সময় মিনি ট্রাকে থাকা জাল ব্যান্ডরোল লাগানো ২ লাখ ৭৮ হাজার টাকা মূল্যের ৩ লাখ ৪৭ হাজার ৭৪৮ শলাকা ফ্রেস বিড়িসহ গাড়ি চালক শাহ আলম ও তুষার মিয়া ওরফে সাদ্দামকে আটক করে পুলিশ।

ওসি বলেন, সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে ব্যবসা করার অপরাধে বিশেষ ক্ষমতা আইনের মামলা হয়েছে।

মামলার তদন্তকারী ও এসআই মমিনুল ইসলাম জানায়, খলিফাবাজার এলাকা থেকে জাল ব্যান্ডরোলযুক্ত ফ্রেস বিড়ি পিকআপে করে পীরগাছার পাওটানা নিয়ে যাচ্ছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক সাদ্দাম ও শাহ আলম স্বীকার করেছেন। তারা জানায়, কাউনিয়ার হারাগাছ দর্জিপাড়া গ্রামের তাজুল ইসলামের ছেলে রমজান আলী জিকু রাজস্ব ফাঁকির দুইটি মামলায় রংপুর কারাগারে রয়েছে। কিন্তু কারাগারে থেকেও জিকুর পরামর্শে এবং পরোক্ষ মদদে জাল ব্যান্ডরোল সরবরাহকারী চক্রের সহযোগিতায় তার ছোট ভাই মেহেদি (২৯) এখনও জাল ব্যান্ডরোল লাগিয়ে ফ্রেস বিড়ি দেশের বিভিন্ন জেলার বাজারজাত করে আসছে বলে জানা গেছে।