রংপুরে বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার


রিয়াজুল হক সাগর, রংপুর প্রকাশের সময় : জানুয়ারী ১৫, ২০২১, ১:১০ অপরাহ্ন / ১৫৭
রংপুরে বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার

রংপুরে গাছের সাথে ঝুলন্ত এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (১৫ জানুয়ারী) সকাল ৮ টায় সদর উপজেলার সদ্যপুষ্করিনী ইউনিয়নের পালিচড়া বাজার সংলগ্ন একটি নির্মাণাধীন ভবনের পাশে আম গাছের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ দেখতে পায় এলাকাবাসী। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেন। নিহতের নাম রাজু মিয়া (৫৪)

তিনি ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মতিয়ার রহমানের ভাড়াটিয়া ছিলেন। রাজু মিয়ার গ্রামের বাড়ি রংপুরের মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নে।

নিহত রাজুর খালাতো ভাই সাগর মিয়া জানান, এক ছেলে, এক মেয়ে ও স্ত্রীকে নিয়ে সুখের সংসার ছিল রাজু মিয়ার। মেয়ের বিয়ে দিয়েছেন। ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সে পড়াশোনা করছেন। ছেলের লেখাপড়া ও মেয়ের বিয়ে দিতে গিয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে পড়েন রাজু। পরিবারের সঙ্গে তার দূরত্ব তৈরি হয়। স্ত্রী তার বাবার বাড়ি পীরগাছা উপজেলার কদমতলীতে চলে যান। সন্তানরাও তার খোঁজ খবর নিচ্ছিল না।

এ অবস্থায় চার মাস আগে সদ্যপুস্করিনি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মতিয়ার রহমানের একটি রুম ভাড়া নিয়ে বসবাস করে আসছিলেন রাজু। দিন-রাতে তার কাছেই খেতেন এবং রুম ভাড়ার টাকা রাজুর বোনরা পাঠাতেন।

বাসার মালিক মতিয়ার রহমান জানান, চারমাস আগে তিনি একটি রুম ভাড়া নেন। প্রতি মাসে সাতশো টাকা করে ভাড়া দিতেন। মানুষ হিসেবে সহজ সরল ছিলেন রাজু।পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন। শুক্রবার ফজরের নামাজ পড়তে মসজিদেও গিয়েছিলেন। সকালে প্রতিবেশীদের মাধ্যমে তার মৃত্যুর বিষয়টি জানতে পারি।

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, ঘটনাস্থল থেকে ঝুলন্ত অবস্থায় মরদেহ পাওয়া গেছে। মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটনে ময়না তদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হচ্ছে।