রংপুরে সাংবাদিকের আত্মহত্যার হুমকি!


রিয়াজুল হক সাগর, রংপুর প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৮, ২০২১, ৭:৪৮ পূর্বাহ্ন / ৩৫১
রংপুরে সাংবাদিকের আত্মহত্যার হুমকি!

রংপুরে আল্টিমেটাম দিয়ে আত্মহত্যার হুমকি দিয়েছে এক সাংবাদিক। টিসিবি’র রংপুরের আঞ্চলিক কর্মকর্তা প্রতাপ রায়ের অনিয়ম, দূর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও সেচ্ছাচারিতার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে এ হুমকি দেয়া হয়।

রংপুরে কর্মরত সাংবাদিক সমাজের ব্যানারে বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে প্রেসক্লাব চত্বরে ঘন্টা ব্যাপী কর্মসুচিতে জানানো হয়, টিসিবির’র আঞ্চলিক কর্মকর্তার নানা অনিয়ম সংক্রান্ত সম্প্রতি বেশ কিছু পত্রপত্রিকায় খবর প্রকাশ হলে এসব পত্রিকার প্রতিনিধিদের বিরুদ্ধে মামলাসহ নানা ধরনের হুমকী প্রধান করেন।

আগামী সাত দিনের মধ্যে ওই কর্মকর্তার শাস্তিমূলক ব্যবস্থা নেয়াসহ স্টান্ড রিলিজ করা না হলে বৃহত্তর আন্দোলন কর্মসুচির ঘোষনা দেয়া হয়। হুমকী দেয়া হয় আত্মহত্যারও।

দৈনিক করতোয়ার মহানগর প্রতিনিধি সাজ্জাদ হোসেন বাপ্পীর অভিযোগ, মানববন্ধন কর্মসুচি বন্ধে তাকে মুঠোফোনে অনেকবার হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। সংবাদ প্রকাশের পর থেকেই তাকে মানষিকভাবে নির্যাতন করছেন টিসিবি’র এই কর্মকর্তা।

তিনি আক্ষেপ করে বলেন, একজন দূর্নীতি পরায়ন সরকারি কর্মকর্তার শাস্তি না হলে সন্ত্রাসীরা তাকে মেরে ফেলবে, তাই তাদের হাতে মৃত্যুর চেয়ে তিনি নিজেই গায়ে পেট্টোল ঢেলে আগুনে আত্মাহুতি দেবেন।

মানববন্ধন কর্মসুচিতে বক্তব্য রাখেন, প্রেসক্লাব সভাপতি রশীদ বাবু, দৈনিক সংবাদের স্টাফ রির্পোটার লিয়াকত আলী বাদল, মাহিগঞ্জ প্রেসক্লাব সভাপতি বাবলু নাগ, রিপোটার্স ক্লাব স্পাাদক শাহ বায়োজিদ আহমেদ, সিটি প্রেসক্লাব সম্পাদক হুমায়ুন কবীর মানিক, রংপুর ফটোজার্নালিষ্ট এসোসিয়েশন সাধারণ সম্পাদক রেজাউল করিম জীবন, সাংবাদিক জুয়েল আহমেদ প্রমুখ।

মানববন্ধনে রংপুরে কর্মরত সাংবাদিকরা অংশ নেন।