রাজশাহীতে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে সাবেক প্রেমিক গ্রেফতার


সংবাদদাতা, রাজশাহী প্রকাশের সময় : জানুয়ারী ২৬, ২০২১, ১০:১৯ পূর্বাহ্ন / ২৩৭
রাজশাহীতে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে সাবেক প্রেমিক গ্রেফতার

রাজশাহীতে সাবেক প্রেমিকার অশ্লীল ভিডিও এবং ছবি ইন্টারনেটের মাধ্যমে ছড়িয়ে দেয়ার অপরাধে হারুনুর রশিদ (৩০) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত হারুন বাগমারা উপজেলার নামকান গ্রামের শাহাজাহান প্রামাণিকের ছেলে।

সোমবার (২৫ জানুয়ারী) সন্ধ্যায় রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) একটি দল তাকে নিজ এলাকা থেকে গ্রেফতার করেছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারী) দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক।

পুলিশ কমিশনার জানান, হারুনুর রশিদ আসলে ওই তরুণীর সঙ্গে দু’বছর ধরে প্রেমের অভিনয় করেছেন। মেয়েটির দুর্বলতার সুযোগে হারুন তার অশ্লীল ভিডিও এবং ছবি সংরক্ষণ করে রেখেছিলেন। নানা কারণে মনোমালিন্য হলে এখন তাদের আর কোনো সম্পর্ক নেই। গত ১১ জানুয়ারি মেয়েটি জানতে পারেন, হারুন অন্য একটি নামে ফেসবুক আইডি থেকে তার ভিডিও এবং ছবি পরিচতসহ বিভিন্নজনের কাছে পাঠাচ্ছেন।

বিষয়টি জানতে পেরে ওই তরুণী হারুনের সঙ্গে যোগাযোগ করে ছবিগুলো মুছে ফেলার অনুরোধ করলে সে তিন লাখ টাকা দাবি করেন। মানসম্মানের ভয়ে ওই তরুণী বিভিন্নভাবে টাকা ম্যানেজ করে হারুনের হাতে তুলে দেন। কিন্তু তারপরও হারুন থামেননি। আগের মতোই তিনি ভিডিও এবং ছবি ছড়াচ্ছিলেন ইন্টারনেটে। দাবি করেন আরও টাকা। এ নিয়ে ভুক্তভোগী তরুণী নগরীর বোয়ালিয়া মডেল থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় হারুনকে তার নিজ গ্রাম থেকে গ্রেফতার করেন।

তিনি আরো জানান, হারুনের মুঠোফোন জব্দ করা হয়েছে। সেটি ফরেনসিক ল্যাবে পরীক্ষা করা হবে। এতে বোঝা যাবে, এই মুঠোফোন দিয়ে হারুন আর কোনো তরুণীর সঙ্গে এমন প্রতারণা করেছেন কিনা।