লালমনিরহাটে অসহায় পরিবারের জমি দখলের অভিযোগ


সংবাদদাতা, লালমনিরহাট প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৪, ২০২১, ১২:৪৮ অপরাহ্ন / ৩২৫
লালমনিরহাটে অসহায় পরিবারের জমি দখলের অভিযোগ

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের ধবলগুড়ি গ্রামের মৃত শামসুল হকের ছেলে আজিবুল হকের জমি দীর্ঘদিন থেকে জোরপূর্বক ভোগ দখল করে আসছে তারই চাচাতো ভাই রশিদুল ইসলাম, শফিকুল ইসলাম, আবেদ আলী, আবু হোসেন।

এ বিষয়ে নিরুপায় হয়ে ভুক্তভোগী আজিবুল হক বিচার প্রার্থনা করে পাটগ্রাম উপজেলার ৫ নং জোংড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবর গত ১৪ জানুয়ারী একটি লিখিত আবেদন করেন।

ভুক্তভোগী আজিবুল জানান, তার পিতা জীবিত থাকাকালীন যে সকল জমি ভোগ দখল করে আসছিলেন সেই জমিগুলো এখন বিবাদীগন জবর দখল করে ভোগ করছেন। পিতার মৃত্যুর দীর্ঘদিন অতিবাহিত হয়ে গেলে নিরুপায় হয়ে আজিবুল জমি পুনরুদ্ধার এর জন্য পাটগ্রাম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন এতেও কোনো সুরাহা হয় নি। বরং আদালতে আজিবুল এর বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দিয়ে তাকে নাজেহাল করা হচ্ছে। উপায় না পেয়ে ভুক্তভোগী আজিজুল ৪ নং জোংড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবর গ্রাম আদালতের মাধ্যমে বিষয়টি মীমাংসার জন্য লিখিত আবেদন করেন।

বিষয়টি নিয়ে জোংড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর সাথে কথা হলে তিনি বলেন, আমি উভয় পক্ষকে নোটিশ করে ডেকে বিষয়টি মীমাংসা করার চেষ্টা করব।