লালমনিরহাটে সুদের টাকার জন্য হত্যা চেষ্টার অভিযোগ


সংবাদদাতা, লালমনিরহাট প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১, ২০২১, ১২:২২ অপরাহ্ন / ৪৪২
লালমনিরহাটে সুদের টাকার জন্য হত্যা চেষ্টার অভিযোগ

লালমনিরহাটে সুদের টাকার জন্য সুদ গ্রহীতাকে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে।

ভুক্তভোগির অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, জেলার সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের সাতপাটকী গ্রামের ইয়াকুব আলীর ছেলে মিলন মিয়ার (৪০) নিকট একই গ্রামের ছালাম মিয়ার ছেলে মাজেদ (২৮) দুই বছর পূর্বে নগদ ৩০ হাজার টাকা সুদে গ্রহণ করেন। এবং ঐ টাকার বিপরীতে প্রতি মাসে সুদ বাবদ ৬ হাজার টাকা মিলন মিয়াকে দিতে থাকে।

মাজেদ মিয়া অভিযোগ করে বলেন, আগে এক লক্ষ ৪০ হাজার টাকা পরিশোধ করার পরেও এলাকার মাতব্বর আসাদুল আশেকিন (রতন) এর মাধ্যমে ৪০ হাজার টাকায় মিমাংসা হয়। কিন্তু, মিলন মিয়া সুদ বাবদ মাজেদের নিকট আরো এক লক্ষ টাকা দাবি করলে মাজেদ দিতে অস্বীকৃতি জানান।

রবিবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় মাজেদের বাড়ি গিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে মিলন। মিলনকে গালমন্দ করতে নিষেধ করলে ক্ষিপ্ত হয়ে মাজেদের উপর ঝাঁপিয়ে পড়ে মিলন। কিল ঘুষি মারার পাশাপাশি তার বুকের উপর চড়ে শ্বাসরোধ করে হত্যাচেষ্টা করে বলে অভিযোগ করে মাজেদ।

মাজেদের মা ঘটনাস্থল থেকে ছেলেকে বাঁচাতে গেলে তার উপরেও চড়াও হয় মিলন। নিরুপায় হয়ে মাজেদের মা মোমেনা বেগম চিৎকার-চেঁচামেচি শুরু করলে এলাকাবাসী গুরুতর আহতাবস্থায় মাজেদকে উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করান।

মহেন্দ্রনগর ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক রাজিউল হাসান শাকিল ও ছাত্রলীগ সভাপতি ফেরদৌস মন্ডল বলেন, বিষয়টি আমরা জানি দীর্ঘদিন পূর্বে মিলনের নিকট থেকে মাজেদ ৩০ হাজার টাকা নিয়েছিল এবং তা পরিশোধও করেছে। পরবর্তীতে মিলন আরো এক লক্ষ টাকা সুদ দাবি করে। মারামারির সময় আমরা ঘটনাস্থলে উপস্থিত ছিলাম। অসুস্থ মাজেদকে আমরা হাসপাতালে পাঠিয়েছি।

এ বিষয়ে অভিযুক্ত মিলনের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি সাংবাদিকদের মহেন্দ্রনগর বাজারে ডেকে পরে তার ফোন বন্ধ রাখেন।

ভুক্তভোগী মাজেদ সাংবাদিকদের বলেন, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমার মা বাদী হয়ে লালমনিরহাট সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। আমি বিশ্বাস করি ন্যায়বিচার পাব।

লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ আলম বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নিবো।