লালমনিরহাটে একটি বাড়ির আকুতি মুক্তিযোদ্ধা পরিবারের


সংবাদদাতা, লালমনিরহাট প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৩, ২০২১, ৫:১৭ পূর্বাহ্ন / ১৪৭
লালমনিরহাটে একটি বাড়ির আকুতি মুক্তিযোদ্ধা পরিবারের

রত্নাই নদীর পাশে ওয়াপদার বাঁধ (পানি উন্নয়ন বোর্ড) রাস্তার উপর দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন এক মুক্তিযোদ্ধা’র পরিবার। লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের বাড়ীবনমালি গ্রামের বীবমুক্তিযোদ্ধা বিমল চন্দ্র বর্মন এর পরিবারটি খুব অবহেলা ও কষ্টে দিন অতিবাহিত করছে।

জানতে চাইলে মুক্তিযোদ্ধা বিমল চন্দ্র বর্মন এর স্ত্রী রাধা রাণী(৭৫) জানান, আমার স্বামী দীর্ঘদিন অসুস্থ হয়ে পরে থাকার পর এক বছর আগে মারা যান। ওনাকে রাষ্ট্রীয় সম্মানে দাহ করা হয়। আমাদের কোন জমি জমা নেই সেই কারনে দীর্ঘদিন থেকে রাস্তার ধারে কষ্ট করে দুই ছেলে, এক মেয়ে ও নাতি- নাতনিদের নিয়ে বসবাস করছি।

সরকারের কাছে দাবি জানিয়ে তিনি আরও বলেন, মানবিক দৃষ্টিকোন থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেন আমাদের পরিবারটির দিকে একটু সুদৃষ্টি দেন।

মুক্তিযোদ্ধা বিমল চন্দ্র বর্মন এর ছোট ভাই জয়কান্ত চন্দ্র বর্মন বলেন, ভাই দেশের জন্য যুদ্ধ করেছে। এক সময় আমাদের যে সামান্য জমি ছিলো তাও নদীরগর্ভে চলে গেছে। তারপর থেকে ভাই রাস্তার উপর (পানি উন্নয়ন বোর্ড এর বাঁধ) এ বসবাস করতে থাকেন। আর আমি অন্যের বাঁশঝাড়ে বসবাস করে আসছি। শুনছি সরকার মুজিব বর্ষ উপলক্ষে ভূমিহীনদের বাড়ি করে দিচ্ছে। আমাদেরকে যদি সেই সুবিধা দিতো তাহলে দুঃখ ঘুচে যেতো।

মুক্তিযোদ্ধার ছেলে বিমল চন্দ্র বর্মন বলেন, ছোট বেলায় দেখতাম বাবা নদী ভাঙ্গনে সব নিঃস্ব হয়ে ওয়াপদার বাঁধে এসে ঘর তোলে। তখন থেকে কোন রকম পরিবার পরিজন নিয়ে জীবন যাপন করে আসছি আমরা। অভাবের কারণে বেশি লেখাপড়া করতে পারিনি। তাই সরকারি চাকুরি চাইনা চাই মাথা ঘোচানোর জন্য সঠিক ঠিকানা।