শরনখোলা প্রেসক্লাবের উদ্যোগে হানাদারমুক্ত দিবস পালন


সাব্বির হোসেন, শরনখোলা (বাগেরহাট) প্রকাশের সময় : ডিসেম্বর ১৮, ২০২০, ২:৫২ অপরাহ্ন / ১৬৬
শরনখোলা প্রেসক্লাবের উদ্যোগে হানাদারমুক্ত দিবস পালন

আজ ১৮ই ডিসেম্বর (শুক্রবার) বাগেরহাট জেলার শরণখোলা উপজেলায় হানাদারমুক্ত দিবস।১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর দেশ স্বাধীন হওয়ার পরেও এখানে যুদ্ধ চলে আরও দুদিন। টানা ৫ দিন যুদ্ধ চলার পর পালিয়ে যায় রাজাকাররা। শেষ যুদ্ধে শহীদ হন ৫ জন বীর যোদ্ধা।তাদের ৪ জনের কবরই উপজেলার রায়েন্দা বাজারে।

শরণখোলা প্রেসক্লাবের উদ্যোগে নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে হানাদারমুক্ত দিবস।শহীদদের স্বরণে পালন করা হয় নানা কর্মসূচি। তারই ধারাবাহিকতায় শুক্রবার সকালে বিজয় র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে।

শরণখোলা প্রেসক্লাব আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট আমিরুল আলম মিলন। প্রেসক্লাব সভাপতি ইসমাইল হোসেন লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শরণখোলা উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন।

বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা সুবেদার (অবঃ) আঃ গফ্ফার, বীরমুক্তিযোদ্ধা হেমায়েত উদ্দিন বাদশা, বীরমুক্তিযোদ্ধা এম আফজাল হুসাইন, বীরমুক্তিযোদ্ধা আবু জাফর জব্বার, আওয়ামী লীগ নেতা এমএ রশিদ আকন ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্তা প্রমূখ।
আলোচনা সভার আগে উপজেলা সদর রায়েন্দা বাজারে বিজয় র‌্যালী প্রদক্ষিণ করে স্থানীয় শহিদদের মাজারে দোয়া ও মোনাজাত করা হয়।