শিক্ষক আব্দুল হক হত্যাকারীদের শাস্তি দাবি


টাঙ্গাইল প্রতিনিধি প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৯, ২০২৪, ৯:২১ অপরাহ্ন /
শিক্ষক আব্দুল হক হত্যাকারীদের শাস্তি দাবি

টাঙ্গাইলের ভূঞাপুরে মাদরাসা শিক্ষক আব্দুল হককে পরিকল্পিভাবে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ভূঞাপুর শাখা উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে। এর আগে বিক্ষোভ মিছিল করে শিক্ষক ও সহকর্মীরা।

মানববন্ধনে উপজেলা মাদরাসা শিক্ষক সমিতির সভাপতি আফসার আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান নার্গিস বেগম, শিক্ষক আব্দুস ছোবহান, আব্দুর রউফ তালুকদার, নূরুল হুদা, আতিকুর রহমান, শরিফুল ইসলাম, নূরুন্নবী, মাহবুব আলম, মাজহারুল ইসলাম তালুকদার প্রমুখ।

বক্তারা বলেন, ‘পরিকল্পিতভাবে শিক্ষক আব্দুল হককে হত্যা করা হয়েছে। নৃশংস এই হত্যার ঘটনাটি ভিন্নখাতে নেওয়ার জন্য একটি মহল পায়তারা করছে। আমরা আমাদের সহকর্মী হত্যার কঠোর শাস্তির দাবি জানাচ্ছি।’

উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি উপজেলার সারপলশিয়া গ্রামে শিক্ষক আব্দুল হক নিখোঁজ হন। ওই দিন রাতে কোনো সময়ে আসামি জাহানারা ওরফে জয়নব বেগম ও তার স্বামীসহ কয়েকজন মিলে শিক্ষক আব্দুল হককে হত্যা করে জয়নব বেগমের নিজ বাড়ির সামনে বালুচাপা দিয়ে রাখে। পরদিন ১৬ ফেব্রুয়ারি বিকালে জাহানারার বাড়ি বালুর নিচ থেকে ওই শিক্ষকের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওই রাতে শিক্ষককের স্ত্রী আয়েশা খাতুন বাদী হয়ে জাহানারা ওরফে জয়নব বেগম, তার স্বামী আব্দুল বারেক, প্রতিবেশী ছবুর ও জাকিরকে আসামি করে মামলা করেন।