শেরপুরে দোকান পজিশন মালিক সমিতির মানববন্ধন


সংবাদদাতা, শেরপুর (বগুড়া) প্রকাশের সময় : জানুয়ারী ১২, ২০২১, ৯:২০ পূর্বাহ্ন / ২৩০
শেরপুরে দোকান পজিশন মালিক সমিতির মানববন্ধন

বগুড়ার শেরপুর পৌর শহরের স্থানীয় বাসস্ট্যান্ডে উপজেলা দোকান পজিশন মালিক সমিতির উদ্যোগে আয়োজিত মানববন্ধনে ‘রক্ত দেবো জীবন দেবো, তবুও দোকান পজিশন ছাড়বো না’-এমন ঘোষণা দিয়েছেন আড়াইশ’ পজিশন মালিক ও ব্যবসায়ী।

মঙ্গলবার (১২ জানুয়ারী) বেলা ১১টায় মার্কেটের ভূমি মালিকদের সিদ্ধান্তে উচ্ছেদের প্রতিবাদে সংগঠনের সভাপতি আব্দুর রহমান টুকুর সভাপতিত্বে এই কর্মসূচি পালন করা হয়।

বক্তব্য রাখেন সমিতির উপদেষ্টা শফিকুল ইসলাম, আফছার আলী, অপরেশ চন্দ্র বসাক, সাধারণ সম্পাদক আফছার আলী, কোষাধ্যক্ষ ইব্রাহিম খলিলুল্লাহ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, উত্তরবঙ্গ মহাসড়ক চারলেনে সম্প্রসারণ করার জন্য মহাসড়ক সংলগ্ন জমি অধিগ্রহণ করেছে সরকার। এজন্য জমি ও স্থাপনার ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে। কিন্তু ভূমি মালিকরা ক্ষতিপূরণের টাকা উত্তোলন করলেও তাদের বিক্রি করা পজিশন মালিকদের স্থাপনার সেই ক্ষতিপূরণের টাকা দিচ্ছেন না। ফলে পজিশন মালিকদের পথে বসার উপক্রম হয়েছে। ন্যায্য পাওনা আদায়ে প্রয়োজনে বুকের তাজা রক্ত ঢেলে দিতেও প্রস্তুত রয়েছেন।

ভূমি অধিগ্রহণের বাইরে ভবন ও স্থাপনা না ভাঙতে আহ্বান জানান বক্তারা।

উপজেলা পজিশন মালিক সমিতির সাধারণ সম্পাদক আফছার আলী বলেন, শহরের স্থানীয় বাসস্ট্যান্ডে অভিজাত পাঁচটি মার্কেট রয়েছে। এসব মার্কেটের মালিকদের নিকট থেকে ২৫০জন ব্যক্তি পজিশন কিনে ব্যবসা পরিচালনা করে আসছেন। তাদের টাকায় মার্কেটের স্থাপনা নির্মাণ করা হয়েছে। অথচ মার্কেটের জমি মালিকরা তাদের ভূমির ক্ষতিপূরণের টাকার পাশাপাশি স্থাপনার টাকাও তুলে নিচ্ছেন। পজিশন মালিকদের বর্তমান বাজার অনুযায়ী ন্যায্য ক্ষতিপূরণ দিচ্ছেন না।