শৈলকুপায় ৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট স্থগিত


সংবাদদাতা, ঝিনাইদহ প্রকাশের সময় : জানুয়ারী ১৪, ২০২১, ২:৩১ অপরাহ্ন / ১৬৭
শৈলকুপায় ৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট স্থগিত

ঝিনাইদহের শৈলকুপা পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থী আলমগীর খান ওরফে বাবুর লাশ কুমার নদ থেকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৩ জানুয়ারী) দিবাগত রাত ১টার দিকে উপজেলার দেবতলা-বারইপাড়া এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। নির্বাচনে আরেক কাউন্সিলর প্রার্থী শওকত আলীর ভাই আওয়ামী লীগ নেতা লিয়াকত হোসেন বল্টুকে কুপিয়ে ও ছুরিকাঘাত করে হত্যার মাত্র ৫ ঘণ্টা ব্যবধানে প্রতিপক্ষ প্রার্থী বাবুর লাশ উদ্ধার করা হল।

দুজনের মৃত্যুর ঘটনায় ঝিনাইদহ জেলা নির্বাচন অফিস এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে শৈলকুপা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের (পুরুষ) কাউন্সিলর পদে আগামী ১৬ জানুয়ারি ভোট স্থগিত ঘোষণা করেছে।

আলমগীর খান ওরফে বাবু শৈলকুপা পৌরসভা এলাকার কবিরপুর গ্রামের জালাল আহম্মেদ খানের ছেলে এবং আসন্ন শৈলকুপা পৌরসভা নির্বাচনে ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ছিলেন।

বল্টু ও বাবুর মৃত্যুকে কেন্দ্র করে  শৈলকুপায় নির্বাচনী পরিবেশ সংঘাতময় হয়ে উঠেছে। আতঙ্ক দেখা দিয়েছে সাধারণ ভোটারদের মাঝে। তারা সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেছেন। ইতিমধ্যে শহরের মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে কীভাবে তিনি মারা গেছেন নির্দিষ্ট করে কেউ বলতে পারেনি।

বুধবার (১৩ জানুয়ারী) সন্ধ্যায় কাউন্সিলর প্রার্থী বাবু খানের সমর্থকরা বর্তমান পৌর কাউন্সিলর ও প্রার্থী শওকত আলীর ভাই আওয়ামী লীগ নেতা লিয়াকত হোসেন বল্টুকে কুপিয়ে ও ছুরিকাঘাত করে হত্যা করে।

আলমগীর খান বাবুর মৃত্যুর সংবাদে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঝিনাইদহের পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম।

স্থানীয় লোকজন বলছেন, অন্যপ্রার্থীর ভাইয়ের মৃত্যুর পর গ্রেফতার হতে পারেন এমন আতঙ্কে নদী পার হয়ে অন্য এলাকায় যাওয়ার চেষ্টার সময় ঠান্ডা পানিতে ডুবে মারা যান তিনি। নদীতে কচুরীপানার ভেতরে তার লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় এলাকাবাসী।

শৈলকুপা থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, কীভাবে মৃত্যু হয়েছে এই কমিশনার প্রার্থীর তা নিশ্চিত হতে পারেনি পুলিশ। দুটি মৃত্যুর ঘটনায় এখনো কেউ মামলা করেনি। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। শহরের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।