শ্রীমঙ্গলে এসএসসি পরিক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২৬৪ জন


আতাউর রহমান কাজল, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রকাশের সময় : মে ১২, ২০২৪, ৫:৩৯ অপরাহ্ন /
শ্রীমঙ্গলে এসএসসি পরিক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২৬৪ জন

চলতি বছরের এসএসসি পরিক্ষায় সিলেট শিক্ষা বোর্ডের অধিনে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় জিপিএ-৫ পেয়েছে ২৬৪ জন শিক্ষার্থী।

মাধ্যমিক শিক্ষা বিভাগ সুত্র জানায়, শ্রীমঙ্গল উপজেলায় দি বাডস্ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এ- কলেজ ৫৩ টি জিপিএ-৫ পেয়ে উপজেলায় শীর্ষে রয়েছে। জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়। এ স্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে ৪৩ জন শিক্ষার্থী। তৃতীয় স্থানে রয়েছে শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এ স্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে ৩৭ জন। বর্ডার গার্ড উচ্চ বিদ্যালয় ২১ টি জিপিএ-৫ পেয়ে ৪র্থ স্থানে রয়েছে। বিটিআরআই উচ্চ বিদ্যালয় ২০ টি জিপিএ-৫ পেয়ে ৫ম স্থানে রয়েছে। ৬ষ্ট স্থানে আছে মনাই উল্লাহ উচ্চ বিদ্যালয় ও সেন্ট মার্থার্স উচ্চ বিদ্যালয়। এ দুটি স্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে ১৬ জন করে। ১৫ টি জিপিএ-৫ পেয়ে ৭ম স্থানে রয়েছে ভৈরবগঞ্জ উচ্চ বিদ্যালয়। ১৪ টি জিপিএ-৫ পেয়ে ৮ম স্থানে রয়েছে দশরথ উচ্চ বিদ্যালয়।

এছাড়াও আব্দুল গফুর স্কুল এ- কলেজ থেকে ৬ জন, উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয় ও আব্দুল ওয়াহাব উচ্চ বিদ্যালয়, রাসুলজান উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন করে জিপিএ-৫ পেয়েছে। আছিদউল্লাহ উচ্চ বিদ্যালয় ও মির্জাপুর উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন করে জিপিএ-৫ পেয়েছে। র‌্যানার উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন।

এছাড়াও হুগলীয়া উচ্চ বিদ্যালয়, শাহ মোস্তফা উচ্চ বিদ্যালয় ও সাতগাঁও উচ্চ বিদ্যালয় থেকে ১ জন করে জিপিএ-৫ পেয়েছে।