সাতকানিয়ায় ইউপি সদস‌্যের বিদেশ পাড়ি: দুর্ভোগে ওয়ার্ডবাসি


মিজানুর রহমান রুবেল, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : জুলাই ১০, ২০২৪, ৩:৪৪ অপরাহ্ন /
সাতকানিয়ায় ইউপি সদস‌্যের বিদেশ পাড়ি: দুর্ভোগে ওয়ার্ডবাসি

চট্টগ্রামের সাতকানিয়ার নলুয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড সদস্য নজরুল ইসলাম সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমতি না নিয়ে বিদেশে পাড়ি জমিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, ২০২২ সালের ৭ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে মোঃ নজরুল ইসলাম নলুয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডে  ইউপি সদস্য হয়েছিল। প্রায় দুই বছর দায়িত্ব পালন করে তিনি কাউকে না জানিয়ে গত বছরের ২৪ডিসেম্বর সৌদি আরবে চলে যায়। তারপর থেকে ৭,৮ ও ৯ ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য রোজিনা আক্তার দায়িত্ব পালন করলেও জনগণ কাঙ্খিত সুফল পাচ্ছেনা।

ইউপি সদস্য না থাকায় ওয়ারিশ সনদ, জন্ম নিবন্ধন, ট্রেড লাইসেন্স সংগ্রহ এবং ভিজিএফ, ভিজিডি, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ সরকারি সব সুযোগ-সুবিধা পেতে বিড়ম্বনা পোহাতে হচ্ছে বলে জানান সেবা প্রত্যাশী ও স্থানীয় বাসিন্দারা। তাছাড়া পরিষদের মাসিক সভাসহ বিভিন্ন কাজে সমস্যায় পড়তে হচ্ছে সংশ্লিষ্টদের।

এলাকার জনগণের দাবি, ওই ওয়ার্ডের ইউপি সদস্য পদ শূন্যঘোষণা করে দ্রুত নির্বাচন দিয়ে একজন নির্বাচিত ইউপি সদস্য দায়িত্ব পালন করলে সাধারন জনগণ কাঙ্খিত সুফল ভোগ করবে।

মহিলা সদস্য রোজিনা আক্তার বলেন, ৯নং ওয়ার্ড সদস্য না থাকায় চেয়ারম্যান আমাকে দায়িত্ব দিয়েছেন। আমি আপাতত দায়িত্ব পালন করছি।

নলুয়া ইউপি চেয়ারম্যান লেয়াকত আলী বলেন, ৯নং ওয়ার্ডের সদস্য নজরুল ইসলাম বিদেশ চলে যাওয়ার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে অবগত করেছি।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস বিষয়টির সত‌্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।