সাতকানিয়ায় কৃষকের লাশ উদ্ধার


আবদুর রশিদ, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৬, ২০২৪, ৯:০৫ অপরাহ্ন /
সাতকানিয়ায় কৃষকের লাশ উদ্ধার

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় আবদুল আজিজ (৪৭) নামে এক কৃষকের লাশ উদ্ধার করা হয়েছে। আবদুল আজিজ উপজেলার নলুয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড পশ্চিম নলুয়া হদরকুল এলাকার মৌলানা আবদুল মজিদের ছেলে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার নলুয়া ইউনিয়নের পশ্চিম নলুয়া তালতল ফেওগারকুল বিল নামক এলাকায় এ ঘটনা ঘটে।

তার পরিবার সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো আজিজ ভোর সাড়ে ৬টার দিকে নিজের ক্ষেতে কাজ করতে যান। সকাল সাড়ে ৮টার দিকে একটি অপরিচিত নম্বর থেকে তার স্ত্রীর মোবাইলে কল করে আবদুল আজিজের লাশ ক্ষেতে পড়ে আছে বলে জানানো হয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আবদুল আজিজের ভাই আনোয়ার জানান, স্থানীয় রহিম নামের একজনের মারফতে খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে আজিজকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তার ভাইকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, এলাকার কয়েকজনের সাথে তাদের পূর্ব শত্রুতা ছিল। আজিজকে তারা একবার একটি মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টাও করেছিল। হয়তো তারা তাকে একা পেয়ে হত্যা করেছে।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রিটন সরকার জানান, পরিবার থেকে পূর্ব শত্রুতার জেরে হত্যা করা হয়েছে বলে দাবি করা হলেও আজিজের শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তের রিপোর্ট পেলে বিস্তারিত জানা যাবে।