সাতকানিয়া পৌরসভা’র ৪৮ কোটি টাকার বাজেট ঘোষণা


মিজানুর রহমান রুবেল, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : জুলাই ১০, ২০২৪, ৪:১৭ অপরাহ্ন /
সাতকানিয়া পৌরসভা’র ৪৮ কোটি টাকার বাজেট ঘোষণা

চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরের জন্য ৪৮ কোটি ৩৪ লাখ ৫৫ হাজার ৭০১ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (০৯ জুলাই) বেলা ১২টায় পৌরসভার হল রুমে পৌরমেয়র মোহাম্মদ জোবায়ের এ বাজেট ঘোষণা করেন।

এসময় প্যানেল মেয়র একেএম মোর্শেদ, পৌর নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, নির্বাহী প্রকৌশলী গৌতম দাশ, প্রশাসনিক কর্মকর্তা একরামুল হক, কাউন্সিলর এনামুল কবির, খোরশেদ আলম, আবু বক্কর সিদ্দিক, আরিফুল ইসলাম, আরাফাত উল্লাহ, প্যানেল মেয়র মাছুমা বেগম, মহিলা কাউন্সিলর শাহানাজ পারভীন আফরোজা আকতার শারমিনসহ অন‌্যান‌্যরা উপস্থিত ছিলেন।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতে ৩কোটি ৪১লাখ ৫০হাজার টাকা, সরকারি অনুদান বাবদ ২কোটি এবং বিবিধ প্রকল্প খাতে ৩৬কোটি ৭০লাখ টাকা আয় ধরা হয়েছে। আয়ের উৎস রাখা হয়েছে বিবিধ খাতে ৬৫লাখ, অন্যান্য খাতে ২কোটি ১০লাখ, মূলধন থেকে ৭১লাখ ৫০হাজার, উন্নয়ন খাত ব্যতীত সরকারি অনুদান ৪৭লাখ, বেসরকারি অনুদান ২০লাখ, রেইটস খাতে ৩৮ লাখ, ফিস ও সম্পত্তি থেকে ১৩লাখ এবং প্রারম্ভিক স্থিতিতে ১কোটি ৫৮লাখ ৫৫হাজার ৭০১টাকা।

বাজেটে ব্যয় ধরা হয়েছে অবকাঠামো উন্নয়নে ৩৭কোটি ৬৫লাখ, বিবিধ খাতে ৪কোটি ৫০লাখ, সংস্থাপন খাতে ২কোটি ২লাখ, স্বাস্থ্য ও পয়ঃপ্রণালীতে ৭৮লাখ, মূলধন হিসেবে ৪৭লাখ, শিক্ষা খাতে ২০ লাখ এবং কর নির্ধারণ ও আদায়ে ৩লাখ টাকা, সমাপনী স্থিতিতে ২কোটি ৬৯লাখ ৫৫হাজার ৭০১টাকা।

পৌরমেয়র জোবায়ের বলেন, প্রস্তাবিত বাজেটে পৌরবাসীর আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটানোর চেষ্টা করা হয়েছে। পৌরসভাকে এগিয়ে নিতে সবার সহযোগিতা কামনা করছি।