সাতকানিয়ায় অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন 


সংবাদদাতা, চট্টগ্রাম প্রকাশের সময় : জানুয়ারী ৬, ২০২১, ২:০৬ অপরাহ্ন / ১৭২
সাতকানিয়ায় অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন 

চট্টগ্রামের সাতকানিয়ায় ২টি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া, ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইন অমান্য করে লোকালয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে ইট তৈরি করছিল ভাটা ২টি।

উপজেলার কেঁওচিয়া তেমুহনী ও মাদার বাড়ি এলাকায় লোকালয়ে মহাসড়কের পাশে অবৈধভাবে গড়ে তুলা হয়েছিল ইটভাটা ২টি।

এ ছাড়া এনএইচবি নামের একটি ইটভাটার মালিককে ২ লক্ষ টাকা জরিমান এবং পরিবেশ বান্ধব ভাটা স্থাপনের জন্য দুই মাস সময় দেন আদালত।

বুধবার ( ৬ জানুয়ারী)  সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযান পরিচালন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর, চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আফজারুল ইসলাম ও পরিদর্শক নুর হাসান সজীব।

গুঁড়িয়ে দেওয়া ভাটা গুলো হলো কেঁওচিয়া তেমুহনী আবু তাহেরের শাহজালাল ব্রিকস (এসবিএম) ও মাদার বাড়ির শামসুল ইসলামের মালিকানাধীন সেভেন বিএম ব্রিকস (মালেক মেম্বারের ব্রিকফিল্ড)।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর বলেন, উচ্চ আদালতের নির্দেশে সাতকানিয়ায় ২টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

এছাড়া এনএইচবি নামের একটি ইটভাটার চিমনি ফুটো করে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। পরিবেশ বান্ধব ভাটা স্থাপনের জন্য ভাটার মালিককে দুই মাস সময় দেওয়া হয়েছে।