সাতকানিয়া পৌরসভায় বর্তমান মেয়র বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত


মো: আবু বকর ছিদ্দিক, সাতকানিয়া (চট্টগ্রাম) প্রকাশের সময় : জানুয়ারী ২৭, ২০২১, ৯:৫১ পূর্বাহ্ন / ১৭০
সাতকানিয়া পৌরসভায় বর্তমান মেয়র বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী বর্তমান মেয়র মোহাম্মদ জোবায়ের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২৬ জানুয়ারী) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন বিকেলে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী এ্যাডভোকেট এ জেড এম মঈনুল হক চৌধুরী খোকন মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী মোহাম্মদ জোবায়ের বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

চট্টগ্রামের জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা ও সাতকানিয়া পৌরসভা নির্বাচনে রিটার্নিং অফিসার মোহাম্মদ আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সাতকানিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে দুজন প্রার্থী ছিলেন। একজন প্রার্থী স্বেচ্ছায় মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। ফলে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী মোহাম্মদ জোবায়ের বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

মনোনয়নপত্র প্রত্যাহারের ব্যাপারে এ জেড এম মঈনুল হক চৌধুরী বলেন, দল আমাকে মেয়র পদে মনোনয়ন দিলেও স্থানীয়ভাবে দলের কিছু নেতা-কর্মী আমার বিরোধিতা করে চলেছেন। তাঁরা রাস্তাঘাটে আমার বিরুদ্ধে অশালীন কথাবার্তা বলে আমার ও পরিবারের মান-সম্মানের ক্ষতি করে চলেছেন। তাই নিজের ইচ্ছায় ও মান-সম্মান চিন্তা করে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছি।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, সাতকানিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মোহাম্মদ জোবায়ের ও বিএনপির এ জেড এম মঈনুল হক চৌধুরী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এ ছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৪৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

আগামী ১৪ ফেব্রুয়ারি সাতকানিয়া পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।