সিংগাইরে সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন


সংবাদদাতা, সিংগাইর (মানিকগঞ্জ) প্রকাশের সময় : জানুয়ারী ১, ২০২১, ১২:৫৮ অপরাহ্ন / ২৩২
সিংগাইরে সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের চরউলাইলে সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী আকাশ মাহমুদ সাদ্দাম ও তার পরিবার।

শুক্রবার (১ জানুয়ারী) দুপুরে নিজ বাড়িতে আকাশ মাহমুদ সাদ্দাম সংবাদ সম্মেলন বলেন, দুই বছর আগে রাজিয়া সুলতানা নামে এক মহিলা তাদের গ্রামে কিছু জমি লিজ নিয়ে সবজি চাষ শুরু করেন। পরবর্তীতে রাজিয়া সুলতানা আকাশ মাহমুদ সাদ্দামের ১৫০ শতাংশ জমি চাষের জন্য লিজ চান। লিজ না দেওয়ায় পরিকল্পিতভাবে সাদ্দামের জমিতে সেচের পানি দিয়ে কৃত্তিম জলাবদ্ধতা সৃষ্টি করেন। ফলে জমির ফসল নষ্ট ও দীর্ঘ সময় পতিত থাকায় লক্ষ লক্ষ টাকা লোকসানের শিকার হয় সাদ্দাম।

তিনি আরো বলেন, এ ব্যাপারে এলাকার মুরুব্বিদের জানালে তাদের কথাও রাজিয়া শোনেননি। পরবর্তীতে ২০২০ সালের ৬ নভেম্বর সকাল সাড়ে ১০টার দিকে ক্ষেতে কাজ করার সময় রাজিয়া সুলতানা তার দলবল নিয়ে দেশীয় অস্ত্র নিয়ে সাদ্দামের উপর হামলা করে। আবু সাইদ ও আনোয়ার সাদ্দামের মাথায় ও পেটে চারটি কোপ দেয়। প্রাণ রক্ষার্তে সাদ্দাম চিৎকার করলে সাদ্দামের চাচাত ভাই সোহেল রানা ও চাচি মনোয়ার বেগম এগিয়ে এলে তাদেরও কুপিয়ে জখম করে।

এতে সাদ্দামের  পরিবারের তিনজন সদস্য মারাত্মক আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়। হাসপাতালেও তারা হুমকি ধামকি দেয়।

এব্যাপারে থানায় অভিযোগ করলে রাজিয়া সুলতানা উল্টো আটজনকে আসামি করে মামলা দিয়ে হয়রানি করে আসছে।

সংবাদ সম্মেলনে আকাশ মাহমুদ সাদ্দাম আরো জানান, বর্তমানে তিনি ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে। তিনি  সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে নিজের ও পরিবারের নিরাপত্তা এবং ঘটনার সুষ্ঠ বিচারের দাবি করেন।