সিরাজগঞ্জে ই-ট্রাফিক প্রসিকিউশন সেবা উদ্বোধন


সংবাদদাতা, সিরাজগঞ্জ প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৮, ২০২১, ১:৪৫ অপরাহ্ন / ৫০৪
সিরাজগঞ্জে ই-ট্রাফিক প্রসিকিউশন সেবা উদ্বোধন

সিরাজগঞ্জে ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থানাপনার স্বচ্ছতা ও জবাবাদিহিতা প্রতিষ্ঠার লক্ষে ই-ট্রাফিক প্রসিকিউশন সেবা ব্যবস্থার উদ্বোধন করেন পুলিশ সুপার হাসিবুল আলম। রাজশাহী বিভাগের ৮টি জেলায় একযোগে সনাতন পদ্ধতির পরিবর্তে ডিজিটাল ই-ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থা চালু করা হলো।

সোমবার (৮ ফেব্রুয়ারী) দুপুরে সিরাজগঞ্জ বাজারের স্টেশন মুক্তির সোপান এলাকায় এক অনুষ্ঠানের মাধ্যমে তিনি এ সেবার উদ্বোধন করেন।

পুলিশ সুপার হাসিবুল আলম জানান, সড়ক-মহাসড়কে আইন ভঙ্গের কারণে রুজুকৃত মামলার নিস্পত্তির জন্য গাড়ি ও চালকের বিরুদ্ধে শাস্তি স্বরুপ আইন দ্বারা নির্ধারিত জরিমানার টাকা জমাদানের জন্য স্থানীয় ব্যাংকে যেতে হতো। এতে চালক ও গাড়ির মালিকদের চরম দুর্ভোগ পোহাতে হতো। কিন্তু বর্তমানে ই-ট্রাফিক প্রসিকিউসন পদ্বতি চালুর মাধ্যমে মামলার পক্ষগুলি ঘটনাস্থল হতে তৎক্ষনাৎ অথবা পরবর্তিতে বাংলাদেশের যেকোন স্থান থেকে জরিমানার অর্থ ইউক্যাশের মাধ্যমে মামলা নিস্পত্তি করতে পারবে। এই পদ্বতিতে সিরাজগঞ্জ শহরে ১১৭ টি এজেন্ট এবং বিভিন্ন স্থানে ১৭টি পাঞ্চ মেশিনের মাধ্যমে সরকারি ছুটির দিনগুলিতেও জরিমানার টাকা প্রদানে তাদের কোন অসুবিধা হবেনা।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার শরাফত আলী, ইউক্যাশ, গ্রামীণ ফোনের কর্মকর্তাসহ বিভিন্ন গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।