সিলেটে বর্ণমালার মিছিল


সংবাদদাতা, সিলেট প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১, ২০২১, ৯:০৪ পূর্বাহ্ন / ৫৬২
সিলেটে বর্ণমালার মিছিল

সিলেট সম্মিলিত নাট্য পরিষদের আয়োজনে প্রতিবছরের ন্যায় এবারও ‘বর্ণমালার মিছিল’ এর মাধ্যমে ভাষার মাস ফেব্রুয়ারিকে বরণ করা হলো।

এ উপলক্ষে ফেব্রুয়ারির প্রথম দিন আজ সোমবার (১ ফেব্রুয়ারী) সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শোভাযাত্রাটি শহীদ মিনারে এসে শেষ হয়।

‘বর্ণমালার মিছিল’ এ বাংলা বর্ণ শোভিত প্লেকার্ড নিয়ে অংশ নেন সিলেটের বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের সংগঠক ও কর্মীরা। পরে ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে নৃত্যালেখ্য পরিবেশন করে নৃত্য সংগঠন ছন্দ নৃত্যালয়।

সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট’র সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশুর সভাপতিত্ব ও সাধারন সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় এ মিছিলে অংশ নেন সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিত সিন্হা, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ভবতোষ রায় বর্মণ ও সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল-আজাদ প্রমুখ।

মিছিল শেষে সংক্ষিপ্ত অনুষ্ঠানে বক্তারা বলেন, ভাষার মাসকে বরণের মাধ্যমে তরুণ প্রজন্ম যেন বাঙালির ইতিহাস আর ঐতিহ্যকে লালন করে মাতৃভাষার মর্যাদা রক্ষায় কাজ করে।