সেনাবাহিনীর সহযোগিতায় সোলার পেয়ে উচ্ছ্বসিত দুলু কাইল্যা চাকমা


বিপ্লব ইসলাম, লংগদু (রাঙ্গামাটি) প্রকাশের সময় : মে ২১, ২০২৪, ১০:১০ অপরাহ্ন /
সেনাবাহিনীর সহযোগিতায় সোলার পেয়ে উচ্ছ্বসিত দুলু কাইল্যা চাকমা

একই পরিবারে তিনজন বৃদ্ধা, দুজন প্রতিবন্ধীর জীবন চলছিল খুবই করুণ পরিস্থিতিতে।  দৈনন্দিন জীবন পরিচালনার জন্য খাদ্য বস্ত্র বাস স্থানের অভাবে দিশেহারা পরিবারটি। প্রতিদিন রাতে খড়কুটো দিয়ে ঘরে আগুন জালিয়ে ঘরের অন্ধকার দুর করতে হয়েছেন পরিবারটির।

এমন খবর বাংলাদেশ সেনাবাহিনী লংগদু জোনের জোন অধিনায়কের নিকট আসলে তাৎক্ষণিক ভাবে রাঙ্গামাটির লংগদু উপজেলার লংগদু ইউনিয়নের বড় আদম এলাকার দুলু কুইল্যা চাকমার ঘরে স্থায়ী ভাবে আলো জ্বালানোর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ সেনাবাহিনী লংগদু জোন।

এরই পরিপ্রেক্ষিতে লংগদু জোনের জোন অধিনায়ক লে. কর্নেল হিমেল মিয়া পিএসসি, অসহায় দুলু কুইল্যা চাকমাকে একটি সোলার প্যানেল, একটি ১২ ভোল্টের ব্যাটারি সহ আলো জ্বালাতে বাল্ব, তার সহ যাবতীয় কিছু এবং ফিটিংস এর জন্য নগদ অর্থ প্রদান করেন।

সোলার প্যানেল হাতে দুলু কুইল্যা চাকমা বলেন, আলোর অভাবে সারাটা জীবন কষ্ট করে আসছি।  সেনাবাহিনীর দেওয়া সোলার প্যানেল দিয়ে নতুন করে আলোর মুখ দেখতে পাবো। এটা আমাদের শুধু স্বপ্ন ছিলো যে একটি সোলার প্যানেল ক্রয় করবো। আর সেই স্বপ্ন বাস্তবায়ন করেছে বাংলাদেশ সেনাবাহিনী। পরিবারটি বাংলাদেশ সেনাবাহিনীর এমন প্রশংসনীয় কাজের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

জোন অধিনায়ক লে.কর্নেল হিমেল মিয়া পিএসসি বলেন, সেনাবাহিনী সর্বদা দেশ ও জাতীর কল্যাণে কাজ করে। আমরা আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার পাশাপাশি পার্বত্য অঞ্চলের সাধারণ মানুষের দৈনন্দিনের মৌলিক বিষয় গুলোর প্রতি নজর রেখে কাজ করে যাচ্ছি।