হত্যা মামলার আসামিদের বিচার চেয়ে বিক্ষোভ


গাজীপুর প্রতিনিধি প্রকাশের সময় : মার্চ ১৭, ২০২৪, ২:৪৯ পূর্বাহ্ন /
হত্যা মামলার আসামিদের বিচার চেয়ে বিক্ষোভ

গাজীপুরের শ্রীপুরে প্রকাশ্যে ছুরিকাঘাতে মো. আব্দুল্লাহ নামে এক যুবককে হত্যার বিচার চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ-সমাবেশ করেছেন এলাকাবাসী।

শনিবার (১৬ মার্চ) দুপুরে উপজেলার বাঁশবাড়ি বাজার এলাকায় খুনিদের ফাঁসির দাবি নিয়ে রাস্তায় নামে কয়েকশ মানুষ।

ছেলে হত্যার বিচার চেয়ে তাদের সঙ্গে রাস্তায় দাঁড়ান নিহত আব্দুল্লাহর বাবা সাদাত হোসেন আলীসহ পরিবারের সদস্যরা। হত্যা মামলার সুষ্ঠু তদন্ত এবং দ্রুত সময়ের মধ্যে সব আসামিকে গ্রেপ্তারের দাবি জানান তারা।

জানা গেছে, জমি নিয়ে বিরোধে গত ৯ মার্চ রাতে শ্রীপুরের বাঁশবাড়ি গ্রামের সাদাত হোসেনের একমাত্র ছেলে মো. আব্দুল্লাহকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এঘটনায় পরদিন ওই গ্রামের শহীদুল ইসলাম ও তার ছেলে এছানুল হক, একই এলাকার রফিকুল ইসলাম, ইমরুল, ছানোয়ার হোসেন, নূরুল ইসলামসহ আটজনের নামে একটি হত্যা মামলা করেন সাদাত হোসেন।

র‍্যাব-১ এর সদস্যরা গত বুধবার রাতে রাজধানীর দক্ষিণ খান থানার আব্দুল্লাহপুর আটিপাড়া এলাকা থেকে মামলার প্রধান আসামি শহীদুল হক ও দুই নম্বর আসামি এছানুল হককে গ্রেপ্তার করে। বাকি আসামিদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে এলাকার মানুষ রাস্তায় এসে মানববন্ধন শুরু করলে এক পর্যায়ে তা বিক্ষোভ মিছিলে রূপ নেয়।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা এ এম নূরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ইব্রাহীম খলিল, শেখ জুয়েল, আহাম্মদ আলী মাতুব্বর, জেমস সোহেল, রফিকুল ইসলাম স্বপন, মোস্তফা কামাল, আব্দুল লতিফ, ইদ্রিস আলী মেম্বার প্রমুখ।