হবিগঞ্জে বিয়ের আশ্বাসে ধর্ষণ: কর্মকর্তা কারাগারে


হবিগঞ্জ প্রতিনিধি প্রকাশের সময় : মে ২৩, ২০২৪, ৯:১০ অপরাহ্ন /
হবিগঞ্জে বিয়ের আশ্বাসে ধর্ষণ: কর্মকর্তা কারাগারে

হবিগঞ্জ জেলার মাধবপুরের চৌমুহনী ইউনিয়নের কালিকাপুর এলাকায় বিয়ের প্রলোভনে নারী শ্রমিককে একাধিকবার ধর্ষণের অভিযোগে একটি কোম্পানির ডেপুটি ইনচার্জ মেহেদী হাসান বাবুর (২৫) নামে থানায় ধর্ষণ মামলা হয়েছে।

মেহেদী বাগেরহাট জেলার চিতলমারী থানার সুরসাইল গ্রামের মো. কবির হোসেনের ছেলে।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে তাকে গ্রেফতার দেখিয়ে হবিগঞ্জ আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানান যায়, ওই কোম্পানিতে এক নারী শ্রমিক চাকরিতে যোগদানের পর থেকেই মেহেদী তাকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছে। এতে সাড়া না পেয়ে বিয়ের আশ্বাস দিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে। এরপর থেকৈ সুযোগ বুঝে ধর্ষণ করত। বিভিন্ন স্থানে ঘুরতেও নিয়ে যায় নারী শ্রমিককে। কিন্তু বিয়ের জন্য চাপ দিলে উল্টো ওই নারীকে হত্যার হুমকি দেয়।

বিষয়টি জানাজানি হলে বিক্ষুব্ধ হয়ে এলাকাবাসী মেহেদী হাসান বাবু যাতে পালাতে না পারেন সে জন‌্য মঙ্গলবার বিকাল থেকে কোম্পানিটি ঘেরাও করে রাখেন। বুধবার দুপুরে মাধবপুর থানা পুলিশ মেহেদীকে উদ্ধার করে নিজেদের হেফাজতে নেয়।

বুধবার রাতে ভুক্তভোগী নারীর মা মেহেদী হাসান বাবুর নামে থানায় একটি ধর্ষণ মামলা করেন।

মাধবপুর থানার ওসি মো. রকিবুল ইসলাম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মেহেদী হাসান বাবুকে গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার দুপুরে আদালতে পাঠানো হয়। বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। ডাক্তারি পরীক্ষার জন্য ভিকটিমকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছে।