হাটহাজারীতে শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নির্বাচিত হয়েছেন আবুল বাশার


চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশের সময় : মে ৩, ২০২৪, ৭:৩২ অপরাহ্ন /
হাটহাজারীতে শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নির্বাচিত হয়েছেন আবুল বাশার

চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নির্বাচিত হয়েছেন হাটহাজারী বায়তুশ শরফ আদর্শ (সি.) মাদরাসার গণিত বিষয়ের সিনিয়র শিক্ষক আবুল বাশার।

২০০১ সালে তিনি চট্টগ্রাম হাটহাজারী বায়তুশ শরফ আদর্শ (সি.) মাদরাসায় বিএস-সি ‘গণিত’ শিক্ষক হিসেবে যোগদান করেন। বর্তমান নতুন কারিকুলামে ‘গণিত’ বিষয়ের তিনি উপজেলা মাস্টার ট্রেইনার। তিনি করোনাকালীন সময়ে Jeeon Bangladesh Ldt-এর অধীন যুক্তরাষ্ট্রের ‘ইয়েল বিশ্ববিদ্যালয়’ কর্তৃক পরিচালিত Risk Communication & Community Engagement (RCCE) pillar of Bangladesh government’s COVID-19 response strategy তে চট্টগ্রাম অঞ্চল হতে একজন সেচ্ছাসেবী Supervisor-এর দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৭৮ সালে হাতিয়া উপজেলার হাতিয়া পৌরসভার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।

হাতিয়া ওছখালী কেএসএস সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৩ সালে এসএসসি, হাটহাজারী সরকারি কলেজ থেকে এইচএসসি ও স্নাতক বিএসসি ডিগ্রী এবং চট্টগ্রাম সরকারি কলেজ থেকে পরিসংখ্যান ও ইসলামের ইতিহাস ও সাংস্কৃতি বিষয়ে স্নাতকত্তোর ডিগ্রী লাভ করেন।

এছাড়া তিনি বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধিনে চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজ থেকে কৃতিত্বের সাথে বিএএড ও এমএড ডিগ্রি অর্জন করেন।

সহকর্মী, শিক্ষার্থী ও অভিভাবকদের নিকট বরাবরই একজন সফল পরিশ্রমী শিক্ষক হিসেবে এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, শিক্ষকতা পেশায় দীর্ঘ ২৩ বছরে এসে এ স্বীকৃতিতে আল্লাহর শোকরিয়া আদায় করছি এবং মাদরাসা অধ্যক্ষ ও উপজেলা প্রশাসনের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উল্লেখ্য, তিনি দৈনিক নয়াদিগন্ত’র হাটহাজারী সংবাদদাতা এবং হাটহাজারী সাংবাদিক ইউনিয়ন সভাপতি ও হাটহাজারী প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি।