হাতীবান্ধায় বঙ্গবন্ধুর অবমাননা


সংবাদদাতা, হাতীবান্ধা (লালমনিরহাট) প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৫, ২০২১, ১১:৫৭ পূর্বাহ্ন / ১৩১
হাতীবান্ধায় বঙ্গবন্ধুর অবমাননা

লালমনিরহাটের হাতীবান্ধায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি স্মবলিত ব্যানার মাটিতে বিছিয়ে পারিবারিক ভুড়িঁভোজ করা হয়। আবার সেই ব্যানারের উপর বসে খাওয়া দাওয়ার ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করা হয়েছে। আর এই ন্যাক্কারজনক ঘটনাটি ঘটেছে উপজেলার সিন্দুর্না ইউনিয়নের পাঠান বাড়ি এলাকায়।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীরা।

জানা গেছে, বুধবার রাতে উপজেলার সিন্দুর্না ইউনিয়নের পাঠান বাড়ি এলাকায় পারিবারিক চড়ুইভাতির আয়োজন করা হয়। আর সেখানে অংশগ্রহণ করেন বিভিন্ন শ্রেনী পেশার নারী-পুরুষ ও শিশুরা। এদের মধ্যে অনেকেই শিক্ষকতার মতো মহান পেশায় নিয়োজিত। আর সেখানে খাওয়ার সময় মাটিতে ব্যানার ব্যবহার করা হয়েছে। সেই ব্যানারে রয়েছে বঙ্গবন্ধুর ছবি। এমনকি সেই ব্যানারে লালমনিরহাট-১ আসনের এমপি মোতাহার হোসেনের ছবিও রয়েছে।

শুধু তাই নয় বুধবার রাত ১১.৫৫ মিনিটে সাদিয়া আফরিন নামে একটি ফেসবুক আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিগুলো প্রকাশ করাও হয়। আর সেই ছবিতে তার স্বামী আশরাফুল আলম খাঁন বকুলও আছেন।

এ বিষয়ে শাহ গরীবুল্লাহ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক আশরাফুল আলম খাঁন বলেন, আমি ঘরের টেবিলে বসে খেয়েছি। বাইরে ব্যানারে বসে খাওয়া দাওয়া হয়েছে কি না আমার জানা নেই।

উনার স্ত্রী সাদিয়া আফরিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি স্মবলিত ব্যানার মাটিতে বিছিয়ে পারিবারিক ভুড়িভোজের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করেছেন এমন প্রশ্নে তিনি বলেন, আপনাকে ধন্যবাদ ছবিগুলো ফেসবুক থেকে ডিলেট করে দিতে বলছি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, একজন শিক্ষক হয়ে এমন কাজ করাটা দু:খজনক। এমনকি ভুল করেও এমন কাজ করাটা একজন শিক্ষকের মানায় না। শিক্ষক হয়ে যেখানেই থাকি না কেন সব সময় সব দিকে নজর রেখেই চলাটা উচিত। না হলে আগামীর প্রজন্মের ভুল শিক্ষা ছাড়া সঠিক শিক্ষা পাওয়া দুষ্কর হয়ে ওঠবে।

এ বিষয়ে আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংসদ কমান্ড হাতীবান্ধা উপজেলা আহবায়ক রোকোনুজ্জামান সোহেল বলেন, তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এদের বিচার হওয়া উচিত।

হাতীবান্ধা উপজেলা মুক্তিযুদ্ধা সংসদ ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার বলেন, যারা এই কাজটি করেছে তাদের বিচারের আওতায় আনার দাবি করছি।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, অভিযোগ পেলে তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।