হারাগাছ পৌর নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ


রিয়াজুল হক সাগর, রংপুর প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১২, ২০২১, ১:৫৫ অপরাহ্ন / ১৪৮
হারাগাছ পৌর নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য পঞ্চম ধাপে রংপুরের কাউনিয়ার হারাগাছ পৌরসভা নির্বাচনে উৎসবমুখর পরিবেশে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০ টা থেকে উপজেলা পরিষদ চত্তরে বীরমুক্তিযোদ্ধা টিপু মুনশি হলরুমে মেয়র এবং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ কার্যক্রম শুরু হয়।

এ উপলক্ষে সকাল থেকেই প্রার্থীরা নিজ নিজ কর্মী সমর্থক নিয়ে হাজির হন বীরমুক্তিযোদ্ধা টিপু মুনশি হলরুমে। হারাগাছ পৌরসভায় মেয়র পদে ৩ জন, ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৮ জন এবং মহিলা সংরক্ষিত পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শুরুতে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী হাকিবুর রহমানকে নৌকা প্রতীক দেওয়া হয়। এরপর জেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক মাজেদ আলীর আপন ছোট ভাই আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এরশাদুল হককে নারিকেল গাছ প্রতীক এবং বিএনপি মনোনীত প্রার্থী মোনায়েম হোসেন ফারুককে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

এরপর ৯টি ওয়ার্ডের ৪৮ জন কাউন্সিলর প্রার্থী ও মহিলা সংরক্ষিত পদে ১০ জন প্রার্থীর মাঝেও প্রতীক বরাদ্দ দেয়া হয়।

প্রতিক বরাদ্দের পর থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হলো প্রার্থীদের প্রচারণা।

প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্ণিং অফিসার মো: ফরহাদ হোসেন বলেন, এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নির্বাচন সুষ্ঠু সুন্দর করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

এদিকে আসন্ন পৌরসভা নির্বাচন উপলক্ষে গত ৪ ফেব্রুয়ারি মনোনয়ন যাচাই বাছাইয়ের সময় দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া এবং দোকান ভাংচুরের ঘটনা ঘটে। প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে উপজেলা চত্তরে পুলিশ মোতায়েন করা হয়।

উল্লেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারী হারাগাছ পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবার ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএমের) মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।