২৩ পৌরসভায় মেয়র পদে বিজয়ী যারা


নিজস্ব প্রতিবেদক, অধিকার কণ্ঠ প্রকাশের সময় : ডিসেম্বর ২৯, ২০২০, ৬:৫৭ পূর্বাহ্ন / ১৮৫
২৩ পৌরসভায় মেয়র পদে বিজয়ী যারা

দেশে প্রথম ধাপে ২৪টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় সোমবার (২৮ ডিসেম্বর)। ভোট গ্রহণ করা হয় সকাল ৮টা থেকে বিকাল চারটা পর্যন্ত। নির্বাচন চলাকালে পঞ্চগড়ে রিটার্নিং কর্মকর্তার গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। ঢাকার ধামরাইয়ে ভোটের খবর সংগ্রহ করতে গিয়ে মারধরের শিকার হয়েছেন প্রথম আলো’র নিজস্ব প্রতিবেদক জহির রায়হান। বিচ্ছিন্নভাবে কিছু কেন্দ্রে গোলযোগের ঘটনা ঘটলেও নির্বাচনে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। গণনা শেষে রাতে ঘোষণা করা হয় ভোটের ফলাফল। এবার চার ধাপে পৌরসভা নির্বাচন হওয়ার কথা রয়েছে।

ঘোষিত ফলাফলে দেখা যায়, আ.লীগ ১৭, বিএনপি ২ আর স্বতন্ত্র প্রার্থী ৪টি পৌরসভায় মেয়র পদে বিজয়ী হয়েছেন। ভোট শেষ হওয়ার কিছুক্ষণ আগে মেয়র পদপ্রার্থী মারা যাওয়ায় খুলনার চালনা পৌরসভার ফলাফল স্থগিত করা হয়েছে।

আওয়ামী লীগ-১৭:

বরগুনার বেতাগী পৌরসভায় এবিএম গোলাম কবির, নেত্রকোনার মদনে সাইফুল ইসলাম সাইফ, চুয়াডাঙ্গায় জাহাঙ্গীর আলম মালিক খোকন, মানিকগঞ্জে মো. রমজান আলী, কুড়িগ্রামে কাজিউল ইসলাম, ময়মনসিংহের গফরগাঁওয়ে এস এম ইকবাল হোসেন সুমন, মৌলভীবাজারের বড়লেখায় আবুল ইমাম মো. কামরান চৌধুরী, কুষ্টিয়ায় তারিকুল ইসলাম, পঞ্চগড়ে জাকিয়া খাতুন, রংপুরের বদরগঞ্জে আহসানুল হক চৌধুরী টুটুল, বরিশালের বাকেরগঞ্জে লোকমান হোসেন ডাকুয়া ও উজিরপুরে গিয়াস উদ্দিন, সিরাজগঞ্জের শাহজাদপুরে মনির আক্তার খান তরু লোদী, সুনামগঞ্জের দিরাইয়ে বিশ্বজিৎ, রাজশাহীর কাটাখালিতে আব্বাস আলী, পাবনার চাটমোহরে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন সাখো ও চট্টগ্রামের সীতাকুন্ডে বদিউল আলম।

বিএনপি-২:

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে মো. ফরিদ আহমেদ ও রাজশাহীর পুঠিয়ায় আল মামুন।

স্বতন্ত্র-৪:

কুয়াকাটা পৌরসভায় মো. আনোয়ার হাওলাদার, ঠাকুরগাঁওয়ে বীর মুক্তিযোদ্ধা একরামুল হক (আ.লীগ বিদ্রোহী), কুষ্টিয়ার খোকসায় ইকরামুল আলম ও দিনাজপুরে মো. মাহামুদ আলম লিটন (বিএনপি বিদ্রোহী)।

এদিকে, সার্বিক বিবেচনায় প্রথম ধাপের ভোটকে ‘সাকসেসফুল’ বলে দাবি করে ইসি সচিব মো. আলমগীর বলেন, গণমাধ্যম এবং ইসি’র মাঠ প্রশাসনের প্রতিবেদন অনুযায়ি ভোট ভালো হয়েছে। ভোটার উপস্থিতি অনেক বেশি। কোথাও ৬০ শতাংশের কম ভোট পড়েনি। অনেক স্থানে ৭০ থেকে ৮০ শতাংশ পর্যন্ত ভোট পড়েছে।