চকরিয়ায় ঘুষ বাণিজ্যের অভিযোগে ২ সমাজসেবা কর্মকর্তা বরখাস্ত


কক্সবাজার প্রতিনিধি প্রকাশের সময় : এপ্রিল ৩০, ২০২৪, ৮:৪৩ অপরাহ্ন /
চকরিয়ায় ঘুষ বাণিজ্যের অভিযোগে ২ সমাজসেবা কর্মকর্তা বরখাস্ত

কক্সবাজারের চকরিয়া সমাজসেবা কার্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মমতাজ বেগম ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা আমজাদ হোসেনকে ঘুষ বাণিজ্যের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) তাদের বরখাস্ত করা হয়। সামজসেবা অধিদপ্তরের যুগ্মসচিব (পরিচালক প্রশাসন ও অর্থ) সৈয়দ মো. নুরুল বাসির এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. খায়রুল আলম সেখ স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপণে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপণে বলা হয়, ঘুষ বাণিজ্যের অভিযোগ সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর ৩(খ) ও (ঘ) মোতাবেক অসদাচরণ ও দুর্নীতির আওতাভুক্ত এবং একই বিধিমালায় শাস্তিযোগ্য অপরাধ। সেহেতু, মমতাজ বেগম ও আমজাদ হোসেনকে সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৩৯ (১) ধারা এবং সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা-২০১৮ এর বিধি ১২(১) অনুযায়ী সাময়িক বরখাস্ত করা হলো। অবিলম্বে এ আদেশ কার্যকর হবে। বরখাস্ত থাকা অবস্থায় তারা বিধি মোতাবেক খোরাকি ভাতা পাবেন। তবে তাদের নিয়মিত কর্মস্থলে হাজিরা দিতে হবে।

তথ্য মতে, চকরিয়া হারবাং মধ্যম পহরচাঁদা এতিমখানার অনুদানের ১ লাখ ৯২ হাজার টাকা পেতে উপজেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ আমজাদ হোসেন ও অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক মমতাজ বেগম এতিমখানার সভাপতি রফিকুল ইসলামের কাছ থেকে ৮০ হাজার টাকা ঘুষ দাবি করে। প্রথম কিস্তির টাকা উত্তোলনের পর মমতাজ বেগমকে নগদ ৪০ হাজার টাকা ঘুষ দেয়া হয়।

বিষয়টি জানাজানি হলে দেশের বিভিন্ন গণমাধ‌্যমে সংবাদ প্রকাশিত হয়।