ধুনটে আগুনে পুড়ে নিঃস্ব দুই পরিবার


মুঞ্জুরুল হক, ধুনট (বগুড়া) প্রকাশের সময় : এপ্রিল ২৯, ২০২৪, ৯:২৩ অপরাহ্ন /
ধুনটে আগুনে পুড়ে নিঃস্ব দুই পরিবার

বগুড়ার ধুনট উপজেলায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডে দুই কৃষকের পরিবারের ৪টি বসত ঘর‌ ৩টি গোয়াল ঘর, আসবাবপত্র, খাদ্যসামগ্রী ও নগদ অর্থ পুড়ে গেছে।

রবিবার (২৮ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার এলাঙ্গী ইউনিয়নের বিলচাপড়ী আলতাফ নগর গ্রামে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, ওই গ্রামের হাবিল মন্ডল এর ছেলে কৃষক পাভেল মণ্ডলের বাড়ির বসতঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডে পাভেল ও এলাহি বক্সের ছেলে রাজিবুল ইসলামের ৪ টি বসতঘর ৩টি গোয়ালঘর ও বসতঘরে থাকা মালামালসহ নগদ অর্থ পুড়ে যায় বলে জানান ক্ষতিগ্রস্ত দুই কৃষক।

সোমবার (২৯ এপ্রিল) সকালে ক্ষতিগ্রস্থ বাড়িঘর পরিদর্শন করে অসহায় পরিবারের পাশে দাঁড়ান ধুনট উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল হাই খোকন।

ধুনট ফায়ার সার্ভিসের স্টেশন লিডার মোঃ হামিদুল ইসলাম বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। অগ্নিকাণ্ডে ৪টি বসতবাড়ি ও ৩টি গোয়ালঘর সম্পূর্ণ পুড়ে যায়। বসতঘরে থাকা মালামাল ও নগদ টাকা ভস্মীভূত হয়েছে। পরিবার দুটি নিঃস্ব হয়ে গেছে। প্রায় ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে এবং ১৪ লক্ষ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।