মৌলভীবাজারে প্রবাসী ছেলেকে মিথ্যা মামলা থেকে বাঁচাতে মায়ের আকুতি


মৌলভীবাজার প্রতিনিধি প্রকাশের সময় : মে ৬, ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন /
মৌলভীবাজারে প্রবাসী ছেলেকে মিথ্যা মামলা থেকে বাঁচাতে মায়ের আকুতি

মৌলভীবাজারের কুলাউড়ায় কাতার প্রবাসী শাওনকে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে। শাওন দীর্ঘদিন পর গত বছরের ৪ ডিসেম্বর ছুটিতে দেশে আসলে মাত্র ৩ মাসের ব্যবধানে তার বিরুদ্ধে ৪টি মামলা দায়ের করা হয়। আর এসব মামলার নেপথ্যে রয়েছে আমেরিকা প্রবাসী রিপন নামে একজন।

শাওনের বিরুদ্ধে এসব মিথ্যা মামলা প্রত্যাহার চেয়ে তার মাতা খাতিবুন নেছা সংবাদ সম্মেলন করেছেন।

রবিবার (০৫ মে) কুলাউড়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে তিনি জানান, যুক্তরাষ্ট্র প্রবাসী রিপন তার সম্পর্কে বোনের মেয়ের স্বামী। যুক্তরাষ্ট্রে রিপন তার স্ত্রীর উপর অমানুষিক নির্যাতন শুরু করলে তার বোন ঝি রিমা রিপনকে তালাক দিয়ে অন্যত্র চলে যায়। এরপর থেকে রিপনের সঙ্গে তাদের দূরত্ব সৃষ্টি হয়। এর মধ্যে রিমা যুক্তরাষ্ট্র থেকে তার ছেলে কাতার প্রবাসী শাওনের জন্য একজন পাত্রী খুঁজে দেন।

তিনি জানান, ওই পাত্রী ও রিপন বাংলাদেশে এসে তাদের বিবাহ সম্পন্ন করে। এ কারণে রিপন প্রতিহিংসা পরায়ণ হয়ে শাওনের পরিবারকে পথে নামাবে বলে নানা হুমকি প্রদান করে। যার কারণে শাওন দেশে আসার মাত্র ৩ মাসে তার বিরুদ্ধে ৪টি মিথ্যা মামলা দায়ের করা হয়। জানা যায় রিপন যুক্তরাষ্ট্র থেকে সকল অর্থ দেশে অবস্থানরত শাইস্তা মিয়া নামে এক ইউপি সদস্যের কাছে পাঠায় এবং তাকে দিয়ে দেশের বিভিন্ন স্থানে ভাড়া করা বাদী তৈরি করে শাওনের বিরুদ্ধে এসব মিথ্যা মামলা দায়ের করে যাচ্ছে।