সব মানুষের ন্যায়বিচার পাওয়ার অধিকার রয়েছে: আমু


ঝালকাঠি প্রতিনিধি প্রকাশের সময় : এপ্রিল ২৯, ২০২৪, ৮:২৪ পূর্বাহ্ন /
সব মানুষের ন্যায়বিচার পাওয়ার অধিকার রয়েছে: আমু

সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেন, আইনের দৃষ্টিতে রাষ্ট্রের সব মানুষের ন্যায়বিচার পাওয়ার অধিকার রয়েছে। সেই লক্ষ্যে সরকার বিনামূল্যে আইনি সহায়তা সেবার দ্বার উন্মোচন করেছে। সরকার ও রাষ্ট্রের বিধান অনুযায়ী সাধারণ ও অসচ্ছল মানুষের আইনগত সহায়তা পাওয়ার অধিকার রয়েছে।

রবিবার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় আইনগত সহায়তা সেবা দিবস উপলক্ষে ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে এক অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

‘স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝালকাঠিতে নানা আয়োজনে আইনগত সহায়তা দিবসটি পালিত হয়েছে।

এদিন সকাল সাড়ে ৮টায় জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

পরে আদালত চত্বর থেকে একটি র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

র‌্যালি শেষে আদালতের শহীদ সোহেল-জগন্নাথ মিলনায়তনে ঝালকাঠির সিনিয়র জেলা ও দায়রা জজ ও জেলা লিগ্যাল এইড কমিটি চেয়ারম্যান মো. রহিবুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম, পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পারভেজ শাহরিয়ার, সিভিল সার্জন ডা. এইচএম জহিরুল ইসলাম।

অনুষ্ঠানে জেলার বিচারক, আইনজীবী এবং সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন। এ সময় লিগ্যাল এইডের দুইজন সেরা প্যানেল আইনজীবীকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।