সাভারে শিশু আব্দুল্লাহ হত্যার বিচারের দাবীতে মানববন্ধন


রতন হোসেন মোতালেব প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৭, ২০২৩, ২:৩৯ অপরাহ্ন / ৩২৯
সাভারে শিশু আব্দুল্লাহ হত্যার বিচারের দাবীতে মানববন্ধন

সাভারে নেত্রকোনার পূর্বধলা উপজেলার ছোছাউড়া গ্রামের ৬ বছরের শিশু আব্দুল্লাহ হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে গণতান্ত্রিক বিপ্লবী পার্টি।

মঙ্গলবার ( ৭ ফেব্রুয়ারি ) দুপুরে গনতান্ত্রিক বিপ্লবী পার্টির উদ্যোগে সাভারের ধসে পড়া রানা প্লাজার সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেছে গণতান্ত্রিক বিপ্লবী পার্টি ও নিহত পরিবার।

মানববন্ধনে উপস্থিত ছিলেন গনতান্ত্রিক বিপ্লবী পার্টির সাভার উপজেলা কমিটির আহবায়ক এমদাদুল ইসলাম এমদাদ, গনতান্ত্রিক বিপ্লবী পার্টির রতন হোসেন মোতালেব, কবির খান মনির, নজরুল ইসলামসহ অন্যরা।

গনতান্ত্রিক বিপ্লবী পার্টির সাভার উপজেলা কমিটির আহবায়ক এমদাদুল ইসলাম এমদাদ বলেন, শিশু আব্দুল্লাহ হত্যাকাণ্ডের সাথে জড়িত সকল খুনিদের গ্রেফতারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি ও আব্দুল্লার পরিবারকে এক জীবন আয়ের সমপরিমাণ ক্ষতিপূরণের দাবি জানান একই সাথে তিনি বলেন, থানা পুলিশ আব্দুল্লাহ হত্যা মামলা ধামা চাপা দেওয়ার জন্য পক্ষকে বিভিন্ন হুমকি ধামকি দিয়ে যাচ্ছে আমরা এ তীব্র নিন্দা জানাই। আগামী ১০ তারিখের মধ্যে বাকি আসামিদের গ্রেফতার করতে হবে অন্যথায় আমরা পূর্বধলা থানা ঘেরাও কর্মসূচি দিতে বাধ্য হবো।

উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি বিকেলে শিশু আবদুল্লাহ নিখোঁজ হয়। এ ঘটনার পরদিন সকালে নিহতের বাড়ির পাশে আবদুল্লাহর মরদেহ দেখে এলাকাবাসী পুলিশকে জানালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য আধুনিক সদর হাসপাতাল এবং পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। পরে পূর্বধলা থানার পুলিশ ২৪ ঘন্টার মধ্যে এ হত্যাকাণ্ডের সাথে জরিত প্রতিবেশী বাবুল মিয়াকে আটক করে আদালতে প্রেরণ করে। পরে বাবুল ১৬৪ ধারা মোতাবেক নিজের দোষ স্বীকার করে জবানবন্দী দিলে আদালত আসামি বাবুলকে জেল হাজতে প্রেরণ করে।