1. admin@odhikarkantho.com : admin :
  2. carr@g.1000welectricscooter.com : aimeeaguirre03 :
  3. margarite@i.shavers.skin : ameethorby34121 :
  4. lyssa@g.makeup.blue : christenamcclint :
  5. adrian9@seo0.s3.lolekemail.net : ivapetherick4 :
  6. latonel@sengined.com : latonel :
  7. wpalexand@jordansportsoutlet.com : majork48587252 :
  8. alec@c.razore100.fans : meredith23c :
  9. clint@g.1000welectricscooter.com : mikejgp7618679 :
  10. oralia@b.thailandmovers.com : milov82523130 :
  11. malinde@b.roofvent.xyz : roseannebolinger :
  12. adorne@g.makeup.blue : soljoyce58 :
  13. briny@b.loanme.loan : taylormccrea10 :
  14. test17634324@email.imailfree.cc : test17634324 :
  15. xavipar@sengined.com : xavipar :
  16. foo-bar@example.com : ZAP :
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
" aria-hidden="true"> জামায়াতের নিবন্ধন বাতিলের বিষয়ে আপিল শুনানি ২ মাস পর " aria-hidden="true"> ফেনীতে বাস-কাভার্ড ভ্যান সংঘর্ষ : প্রাণ গেল ৪ জনের " aria-hidden="true"> ব্র্যাকের প্রধান কার্যালয়ে চাকরি, থাকছে দারুণ সুযোগ সুবিধা " aria-hidden="true"> কর্ণফুলীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে অনশন " aria-hidden="true"> চট্টগ্রাম বন্দরে আমদানি-রপ্তানি নিম্নমুখী " aria-hidden="true"> নড়াইলে স্ত্রী হত্যা : আদালতে স্বামীর স্বীকারোক্তি " aria-hidden="true"> চসিকের নতুন ডাম্পিং স্টেশন স্থাপনে উদ্যোগ " aria-hidden="true"> সেবক হয়ে জনগণের কাজ করতে চাই -একরামুল হক " aria-hidden="true"> শিক্ষা কর্মকর্তার স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার " aria-hidden="true"> প্রেস কাউন্সিলের ক্ষমতা বৃদ্ধির কাজ চলছে : হাছান মাহমুদ

কুড়িগ্রাম পৌর নির্বাচনী পরিবেশ জমজমাট

সংবাদদাতা, কুড়িগ্রাম
  • আপডেট সময় : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ৮৪ বার পড়া হয়েছে
আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হচ্ছে কুড়িগ্রাম পৌরসভা নির্বাচন। নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের বিরামহীন গণসংযোগ আর প্রচার-প্রচরণায় জমজমাট নির্বাচনী পরিবেশ। শহরের রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লা প্রার্থীদের ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। পরিছন্ন আধুনিক পৌরসভা, রাস্তাঘাট নির্মাণ-সংস্কারসহ বিভিন্ন প্রতিশ্রুতি দিচ্ছেন প্রাথীরা। ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। প্রত্যেকেই নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি। আর ভোটাররা বলছেন, দল নয়, নির্বাচনে তারা সৎ ও যোগ্য প্রার্থীকেই বেছে নেবেন।

এবারের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি, বাংলাদেশ ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের তিন প্রার্থী ছাড়াও আওয়ামী লীগ ও বিএনপি থেকে দুই বিদ্রোহী প্রার্থী নেমেছেন ভোটের লড়াইয়ে।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী কাজিউল ইসলাম ব্যাপক গণসংযোগ করে বেড়াচ্ছেন। তিনি জানান, মেয়র নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিতে কুড়িগ্রাম পৌরসভার সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধানের ব্যবস্থা করা হবে।

গণসংযোগ চালিয়ে যাচ্ছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী শফিকুল ইসলাম বেবু। শফিকুল ইসলাম বেবু বলেন, পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা এবং যানজট নিরসনসহ মৌলিক সমস্যা চিহ্নিত করে সেগুলো অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের মাধ্যমে আধুনিক পৌরসভা গঠন করা হবে।

এই দু্ই দলের দুই বিদ্রোহী প্রার্থী হচ্ছেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক এবং আওয়ামী লীগ থেকে বহিস্কৃত নেতা সাইদুল হাসান দুলাল।

মেয়র প্রার্থীদের পাশাপাশি থেমে নেই কাউন্সিলর প্রার্থীরাও। তারাও নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করে পাড়া-মহল্লায় চষে বেড়াচ্ছেন।

আগামী ২৮ ডিসেম্বর প্রথম কুড়িগ্রাম প্রৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে ৫জন, কাউন্সিলর পদে ৩৯ জন এবং মহিলা কাউন্সিলর পদে ১৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌর সভার ৯টি ওয়ার্ডের ২৪ ভোট কেন্দ্রের মধ্যে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, কুড়িগ্রাম পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ৫৬ হাজার ৩৯৫ এর মধ্যে নারী ভোটার ২৯ হাজার ৪৮জন আর পুরুষ ভোটার ২৭ হাজার ৩৪৭জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত ©
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD