1. admin@odhikarkantho.com : admin :
  2. carr@g.1000welectricscooter.com : aimeeaguirre03 :
  3. margarite@i.shavers.skin : ameethorby34121 :
  4. lyssa@g.makeup.blue : christenamcclint :
  5. adrian9@seo0.s3.lolekemail.net : ivapetherick4 :
  6. latonel@sengined.com : latonel :
  7. wpalexand@jordansportsoutlet.com : majork48587252 :
  8. alec@c.razore100.fans : meredith23c :
  9. clint@g.1000welectricscooter.com : mikejgp7618679 :
  10. oralia@b.thailandmovers.com : milov82523130 :
  11. malinde@b.roofvent.xyz : roseannebolinger :
  12. adorne@g.makeup.blue : soljoyce58 :
  13. briny@b.loanme.loan : taylormccrea10 :
  14. test17634324@email.imailfree.cc : test17634324 :
  15. xavipar@sengined.com : xavipar :
  16. foo-bar@example.com : ZAP :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
" aria-hidden="true"> জামায়াতের নিবন্ধন বাতিলের বিষয়ে আপিল শুনানি ২ মাস পর " aria-hidden="true"> ফেনীতে বাস-কাভার্ড ভ্যান সংঘর্ষ : প্রাণ গেল ৪ জনের " aria-hidden="true"> ব্র্যাকের প্রধান কার্যালয়ে চাকরি, থাকছে দারুণ সুযোগ সুবিধা " aria-hidden="true"> কর্ণফুলীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে অনশন " aria-hidden="true"> চট্টগ্রাম বন্দরে আমদানি-রপ্তানি নিম্নমুখী " aria-hidden="true"> নড়াইলে স্ত্রী হত্যা : আদালতে স্বামীর স্বীকারোক্তি " aria-hidden="true"> চসিকের নতুন ডাম্পিং স্টেশন স্থাপনে উদ্যোগ " aria-hidden="true"> সেবক হয়ে জনগণের কাজ করতে চাই -একরামুল হক " aria-hidden="true"> শিক্ষা কর্মকর্তার স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার " aria-hidden="true"> প্রেস কাউন্সিলের ক্ষমতা বৃদ্ধির কাজ চলছে : হাছান মাহমুদ

‘জাতীয় সংহতি মঞ্চ’ নামে নতুন জোটের আত্মপ্রকাশ

ইসলাম ডেস্ক, অধিকার কণ্ঠ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ১৬৫ বার পড়া হয়েছে
বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির (একাংশ) নির্বাহী সভাপতি মাওলানা একেএম আশরাফুল হকের নেতৃত্বে ধর্মীয় ও সমমনা ৭টি দল ও সংগঠনের উদ্যোগে ‘জাতীয় সংহতি মঞ্চ’ নামে নতুন একটি জোট গঠনের উদ্যোগ নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর একটি রেস্টুরেন্টে আয়োজিত মতবিনিময় সভায় এ উদ্যোগের কথা জানানো হয়। শিগগিরই জোটটির আনুষ্ঠানিক ঘোষণা ও কার্যক্রম শুরু হবে বলে বলে সংশ্লিষ্টরা জানান।

মাওলানা একেএম আশরাফুল হকের সভাপতিত্বে ‘দেশে বিরাজমান রাজনৈতিক পরিস্থিতিতে আমাদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় ১২ দফা দাবিতে ঐক্যমত পোষণ করেন ৭টি দলের নেতারা।

দাবিগুলো হচ্ছে-অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা; স্বাধীন বিচারব্যবস্থা নিশ্চিত করা; সমাজ, রাষ্ট্র ও প্রশাসন দুর্নীতিমুক্ত করা; জাতীয় জীবনে ইসলামী মূল্যবোধকে গুরুত্ব দেয়া; দেশে সব ধরণের উগ্রতা, অসহিষ্ণুতা ও সন্ত্রাস বন্ধ করা; ইসলামের সাথে সাংঘর্ষিক সব আইন ও সাংবিধানিক ধারা বাতিল করা; ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় ইসলামবিরোধিতা বন্ধ করা; রাষ্ট্রের সব বিভাগে ইসলামের বিরুদ্ধাচারণের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা; সুদমুক্ত অর্থব্যবস্থা চালু করা; রাজনৈতিক কার্যক্রমের বিধি-নিষেধ ও প্রতিবন্ধকতা বন্ধ করা; বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশিদের হস্তক্ষেপ বন্ধ করা এবং সৎ, যোগ্য ও দেশপ্রেমিকদের মধ্যে ঐক্য স্থাপন করা।

মতবিনিময় সভায় নেজামে ইসলাম পার্টি ছাড়াও ৭টি দলের মধ্যে বাংলাদেশ পিপলস পার্টি, প্যান ইসলামিক মুভমেন্ট, বাংলাদেশ ইসলামিক ডেমোক্রেটিক পার্টি, বিশ্ব মুসলিম পরিষদ, জাতীয় ওলামা-মাশায়েখ পরিষদ এবং বাংলাদেশ আইডিয়েল পার্টির সভাপতি বা সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে মাওলানা একেএম আশরাফুল হক বলেন, প্রাথমিকভাবে আমরা ৭টি দল একত্রিত হলেও নতুন এ জোটে সৎ, যোগ্য ও দেশপ্রেমিক যে কোন দল এতে যুক্ত হতে পারবে। জোটের প্রস্তাবিত নাম ‘জাতীয় সংহতি মঞ্চ’। শিগগিরই বৃহৎ পরিসরে বৈঠক করে এটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত ©
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD