1. admin@odhikarkantho.com : admin :
  2. carr@g.1000welectricscooter.com : aimeeaguirre03 :
  3. margarite@i.shavers.skin : ameethorby34121 :
  4. lyssa@g.makeup.blue : christenamcclint :
  5. adrian9@seo0.s3.lolekemail.net : ivapetherick4 :
  6. latonel@sengined.com : latonel :
  7. wpalexand@jordansportsoutlet.com : majork48587252 :
  8. alec@c.razore100.fans : meredith23c :
  9. clint@g.1000welectricscooter.com : mikejgp7618679 :
  10. oralia@b.thailandmovers.com : milov82523130 :
  11. malinde@b.roofvent.xyz : roseannebolinger :
  12. adorne@g.makeup.blue : soljoyce58 :
  13. briny@b.loanme.loan : taylormccrea10 :
  14. test17634324@email.imailfree.cc : test17634324 :
  15. xavipar@sengined.com : xavipar :
  16. foo-bar@example.com : ZAP :
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
" aria-hidden="true"> জামায়াতের নিবন্ধন বাতিলের বিষয়ে আপিল শুনানি ২ মাস পর " aria-hidden="true"> ফেনীতে বাস-কাভার্ড ভ্যান সংঘর্ষ : প্রাণ গেল ৪ জনের " aria-hidden="true"> ব্র্যাকের প্রধান কার্যালয়ে চাকরি, থাকছে দারুণ সুযোগ সুবিধা " aria-hidden="true"> কর্ণফুলীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে অনশন " aria-hidden="true"> চট্টগ্রাম বন্দরে আমদানি-রপ্তানি নিম্নমুখী " aria-hidden="true"> নড়াইলে স্ত্রী হত্যা : আদালতে স্বামীর স্বীকারোক্তি " aria-hidden="true"> চসিকের নতুন ডাম্পিং স্টেশন স্থাপনে উদ্যোগ " aria-hidden="true"> সেবক হয়ে জনগণের কাজ করতে চাই -একরামুল হক " aria-hidden="true"> শিক্ষা কর্মকর্তার স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার " aria-hidden="true"> প্রেস কাউন্সিলের ক্ষমতা বৃদ্ধির কাজ চলছে : হাছান মাহমুদ

শাহজালালে ১৩০টি স্বর্ণের বারসহ এক ব্যক্তি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, অধিকার কণ্ঠ
  • আপডেট সময় : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ৭৯ বার পড়া হয়েছে

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৩০টি স্বর্ণের বারসহ এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। শুল্ক কর্মকর্তারা মঙ্গলবার (১৫ ডিসেম্বর) রাতে ওই ব্যক্তিকে আটক করেছেন। আটক ব্যক্তির নাম লুৎফর রহমান মুন্সী (৫৩)। তার বাড়ি ময়মনসিংহ জেলায়।

ঢাকা কাস্টমস হাউসের উপ-কমিশনার (প্রিভেনটিভ) মোহাম্মদ মারুফুর রহমান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস হাউজে প্রিভেন্টিভ দল বিমানবন্দরের বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকেন। রাত ১১টার দিকে দুবাই থেকে আসা এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮৪ ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে ওই ফ্লাইটে আসা লুৎফর রহমানকে শনাক্তের পর তল্লাশি করা হয়। এ সময় লুৎফরের শরীরের বিভিন্ন জায়গা থেকে লুকানো অবস্থায় ১৩০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এসব বারের মোট ওজন প্রায় ১৫ কেজি, যার আনুমানিক বাজারমূল্য ১০ কোটি ৫০ লাখ টাকা।

কাস্টমস হাউজের উপ-কমিশনার মারুফুর রহমান খান বলেন, জব্দ করা স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনায় একটি ফৌজদারি মামলা দায়েরের প্রস্ততি চলছে।

গত ১৮ নভেম্বরও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ দল ৬০টি স্বর্ণের বারসহ একজনকে আটক করে। উদ্ধার হওয়া ওই স্বর্ণের ওজন ছিল প্রায় সাত কেজি। যার বাজার মূল্য ছিল পাঁচ কোটি ১৭ লাখ ৫০ হাজার টাকা।

এ ছাড়া গত ১৩ আগস্ট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় দুই কোটি ২২ লাখ টাকা মূল্যের তিন কেজি ৭০০ গ্রাম স্বর্ণসহ দুবাই থেকে আসা এক যাত্রীকে আটক করে কাস্টম হাউস।

গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস, ঢাকার কর্তব্যরত বি-শিফট কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে আলমাস আলী নামে ওই ব্যক্তিকে শনাক্ত করেন। পরে তাকে তল্লাশি করা হয়। পরে তার সাথে থাকা ব্যাগ স্ক্যানিং করলে দুটি মিক্সার মেশিনের ভেতর বিশেষ কৌশলে লুকিয়ে রাখা ৩২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। ওই বারগুলোর ওজন ছিল তিন কেজি ৭০০ গ্রাম। যার বাজার মূল্য আনুমানিক দুই কোটি ২২ লাখ টাকা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত ©
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD