1. admin@odhikarkantho.com : admin :
  2. carr@g.1000welectricscooter.com : aimeeaguirre03 :
  3. margarite@i.shavers.skin : ameethorby34121 :
  4. lyssa@g.makeup.blue : christenamcclint :
  5. adrian9@seo0.s3.lolekemail.net : ivapetherick4 :
  6. latonel@sengined.com : latonel :
  7. wpalexand@jordansportsoutlet.com : majork48587252 :
  8. alec@c.razore100.fans : meredith23c :
  9. clint@g.1000welectricscooter.com : mikejgp7618679 :
  10. oralia@b.thailandmovers.com : milov82523130 :
  11. malinde@b.roofvent.xyz : roseannebolinger :
  12. adorne@g.makeup.blue : soljoyce58 :
  13. briny@b.loanme.loan : taylormccrea10 :
  14. test17634324@email.imailfree.cc : test17634324 :
  15. xavipar@sengined.com : xavipar :
  16. foo-bar@example.com : ZAP :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
" aria-hidden="true"> জামায়াতের নিবন্ধন বাতিলের বিষয়ে আপিল শুনানি ২ মাস পর " aria-hidden="true"> ফেনীতে বাস-কাভার্ড ভ্যান সংঘর্ষ : প্রাণ গেল ৪ জনের " aria-hidden="true"> ব্র্যাকের প্রধান কার্যালয়ে চাকরি, থাকছে দারুণ সুযোগ সুবিধা " aria-hidden="true"> কর্ণফুলীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে অনশন " aria-hidden="true"> চট্টগ্রাম বন্দরে আমদানি-রপ্তানি নিম্নমুখী " aria-hidden="true"> নড়াইলে স্ত্রী হত্যা : আদালতে স্বামীর স্বীকারোক্তি " aria-hidden="true"> চসিকের নতুন ডাম্পিং স্টেশন স্থাপনে উদ্যোগ " aria-hidden="true"> সেবক হয়ে জনগণের কাজ করতে চাই -একরামুল হক " aria-hidden="true"> শিক্ষা কর্মকর্তার স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার " aria-hidden="true"> প্রেস কাউন্সিলের ক্ষমতা বৃদ্ধির কাজ চলছে : হাছান মাহমুদ

রাষ্ট্রকে রক্ষায় জাতীয় সরকার গঠন জরুরি : আ স ম রব

রাজনীতি ডেস্ক, অধিকার কণ্ঠ
  • আপডেট সময় : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
  • ১৫৬ বার পড়া হয়েছে

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, রাষ্ট্রকে দলের হাতিয়ারে পরিণত করা যাবে না। রাষ্ট্রের একমাত্র মালিকানা হচ্ছে জনগণ। সুতরাং জনগণের বৈধ সম্মতি ছাড়া রাষ্ট্র পরিচালনা অবৈধ ও অনৈতিক। জনগণের সম্মতি ব্যতিরেকে রাষ্ট্রকে দলের হাতিয়ারে পরিণত করার রাজনীতি প্রজাতন্ত্রের দার্শনিক ভিত্তি বিনষ্ট করে দেয়। রাষ্ট্র ক্রমাগতভাবে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। রাষ্ট্রকে ধ্বংসপ্রাপ্ত অবস্থা থেকে উত্তরণের একমাত্র বিকল্প হচ্ছে জনগণের সম্মতি, সমর্থন ও জাতীয় ঐক্যের ভিত্তিতে ‘জাতীয় সরকার’ গঠন করা।

শনিবার (২৩ জানুয়ারী) বিকালে জেএসডির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভায় তিনি এ কথা বলেন।

বক্তব্য রাখেন, দলের সাধারণ সম্পাদক অ্যাড. ছানোয়ার হোসেন তালুকদার, কার্যকরী সভাপতি সা কা ম আনিছুর রহমান খান কামাল, সহ-সভাপতি বেগম তানিয়া রব, কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, সহ-সভাপতি মোহাম্মদ তৌহিদ হোসেন, কে এম জাবির প্রমুখ।

আ স ম রব বলেন, মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক ভবিষ্যৎ বাংলাদেশ বিনির্মাণে গত ৫০ বছরের ব্যর্থতা ও সফলতার আত্মসমীক্ষা প্রয়োজন। এই ৫০ বছরের মূল্যায়ন, পর্যালোচনা ও আত্মসমালোচনা ছাড়া বাংলাদেশের ভবিষ্যৎ পরিকল্পনা করা সম্ভব হবে না।

তিনি বলেন, রাষ্ট্র এবং জনগণের বিচ্ছিন্নতায় রাষ্ট্রীয় সকল প্রতিষ্ঠানগুলো দুর্বল ও ভঙ্গুর হয়ে পড়ে। অদক্ষতা, দুর্নীতি ও অব্যবস্থাপনা রাষ্ট্রের বৈশিষ্ট্য হয়ে ওঠে। পরিশেষে দুর্বৃত্ত বৈশিষ্ট্যপূর্ণ রাষ্ট্র হিসেবে ব্যর্থ রাষ্ট্রের পরিণতির দিকে ধাবিত হয়। বাংলাদেশের বিদ্যমান রাজনীতি ও কর্তৃত্ববাদী শাসন ব্যবস্থা রাষ্ট্রকে চরম ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে। একদিকে অভ্যন্তরীণ রাজনীতিতে শূন্যতা অন্যদিকে আঞ্চলিক রাজনীতির ঘূর্ণাবর্তে আবর্তিত হচ্ছে বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত ©
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD