1. admin@odhikarkantho.com : admin :
  2. carr@g.1000welectricscooter.com : aimeeaguirre03 :
  3. margarite@i.shavers.skin : ameethorby34121 :
  4. lyssa@g.makeup.blue : christenamcclint :
  5. adrian9@seo0.s3.lolekemail.net : ivapetherick4 :
  6. latonel@sengined.com : latonel :
  7. wpalexand@jordansportsoutlet.com : majork48587252 :
  8. alec@c.razore100.fans : meredith23c :
  9. clint@g.1000welectricscooter.com : mikejgp7618679 :
  10. oralia@b.thailandmovers.com : milov82523130 :
  11. malinde@b.roofvent.xyz : roseannebolinger :
  12. adorne@g.makeup.blue : soljoyce58 :
  13. briny@b.loanme.loan : taylormccrea10 :
  14. test17634324@email.imailfree.cc : test17634324 :
  15. xavipar@sengined.com : xavipar :
  16. foo-bar@example.com : ZAP :
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৯:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
" aria-hidden="true"> ফেনীতে বাস-কাভার্ড ভ্যান সংঘর্ষ : প্রাণ গেল ৪ জনের " aria-hidden="true"> ব্র্যাকের প্রধান কার্যালয়ে চাকরি, থাকছে দারুণ সুযোগ সুবিধা " aria-hidden="true"> কর্ণফুলীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে অনশন " aria-hidden="true"> চট্টগ্রাম বন্দরে আমদানি-রপ্তানি নিম্নমুখী " aria-hidden="true"> নড়াইলে স্ত্রী হত্যা : আদালতে স্বামীর স্বীকারোক্তি " aria-hidden="true"> চসিকের নতুন ডাম্পিং স্টেশন স্থাপনে উদ্যোগ " aria-hidden="true"> সেবক হয়ে জনগণের কাজ করতে চাই -একরামুল হক " aria-hidden="true"> শিক্ষা কর্মকর্তার স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার " aria-hidden="true"> প্রেস কাউন্সিলের ক্ষমতা বৃদ্ধির কাজ চলছে : হাছান মাহমুদ " aria-hidden="true"> ট্রায়াল চলছে মেট্রোরেলের,ডিসেম্বরে যাত্রা শুরু

টাঙ্গাইলে প্রতিবন্ধীর জায়গা দখল করে ভবন নির্মাণের অভিযোগ

সংবাদদাতা, টাঙ্গাইল
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
  • ১৮৫ বার পড়া হয়েছে
টাঙ্গাইলের নাগরপুরের বাবনাপাড়া এলাকায় বটতলা সংলগ্ন গ্রামে বাক প্রতিবন্ধী কবির আহম্মেদের বসতবাড়ির জায়গা দখল করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। প্রতিবন্ধী কবিরের ছোট ভাই নৌ বাহিনীর সাবেক কর্মকর্তা নাসির উদ্দিনের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।
এ বিষয়ে প্রতিকার চেয়ে বাক প্রতিবন্ধী কবির আহম্মেদ টাঙ্গাইল জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগও করেছেন।
বাবনাপাড়া গ্রামের মরহুম ডা. আবুল কাশেমের ৭ সন্তানের মধ্যে বাক প্রতিবন্ধী কবির তিন ভাইয়ের মধ্যে বড়। তাদের পৈত্রিক বাড়িটি নাগরপুরের প্রাণকেন্দ্রে অবস্থিত। এখানে প্রতি শতাংশ জমির মূল্য ২৫ থেকে ৩০ লাখ টাকা। মরহুম ডা. আবুল কাশেমের বাড়িটি বাবনাপাড়া মৌজার ২২৬৬ খতিয়ানের ২২৩৭ দাগে ৮২ শতাংশ ভূমির উপর ব্যস্ততম সড়কের পাশেই নির্মিত রয়েছে এবং ব্যস্ততম সড়কের পাশে বিভিন্ন বাণিজ্যিক ভবনও গড়ে উঠেছে। এছাড়াও বসত বাড়িটি পূর্ব-পশ্চিমে লম্বা হওয়ায় সড়কের পাশ থেকে মরহুম ডা. আবুল কাশেমের তিন ছেলে সন্তান তাদের সামর্থ্যনুযায়ী ঘর তুলে দোকান ভাড়া দিয়েছিলেন।
কিন্তু বর্তমানে ঐসব দোকান ঘর ভেঙ্গে ভবন নির্মাণ করা হচ্ছে। বড় ছেলে কবির আহম্মেদ বাক প্রতিবন্ধী হওয়ায় কৌশলে তাকে বাড়ির মাঝ থেকে পৈত্রিক অংশ নামকাওয়াস্তে বুঝিয়ে দিয়ে অন্য দুই ভাই সড়কের পাশে পূর্বাংশ ও পশ্চিমাংশে বহুতল ভবন নির্মাণ করছেন। এই দুই ভাইয়ের মধ্যে নৌবাহিনীর সাবেক কর্মকর্তা নাসির উদ্দিন ক্ষমতার দাপট দেখিয়ে তিনি ও তার অপর ভাই এসএম তারেক মাহমুদ বাড়ির লম্বালম্বি ১৭.৬৭ শতাংশ হারে ভূমি নিয়েছেন এবং বড় ভাই বাক প্রতিবন্ধী কবির আহম্মেদকে দিয়েছেন ১৫.৬৭ শতাংশ ; এরপরে নৌবাহিনীর সাবেক কর্মকর্তা নাসির উদ্দিন অবৈধভাবে প্রভাব বিস্তার করে বোনদের ভয়-ভীতি দেখিয়ে বাক প্রতিবন্ধী কবির আহম্মেদের দুই শতাংশ জায়গা দখল করে বহুতল ভবন নির্মাণ করছেন।প্রতিবন্ধী কবির আহম্মেদ বাঁধা দেওয়ায় নাসির উদ্দিন তাকে পুলিশে ধরিয়ে দিয়ে শায়েস্তা করার হুমকিও দিয়েছেন।
ইতোপূর্বে প্রতিবন্ধী কবির আহম্মেদের মা ও বোনদেরকে নাসির উদ্দিন পিটিয়ে আহত করেছেন এবং তার ভয়ে অন্যরা কবির আহম্মেদের পক্ষে কথা বলতে সাহস পাচ্ছেন না।
ছোট ভাই এসএম তারেক মাহমুদ জানান, মেঝ ভাই নাসির উদ্দিন প্রভাব খাটিয়ে প্রতিবন্ধী বড় ভাইয়ের জায়গা দখল করে নিয়েছেন।
এ বিষয়ে নৌবাহিনীর সাবেক কর্মকর্তা নাসির উদ্দিন জানান, আমি প্রতিবন্ধী ভাইয়ের জায়গা দখল করিনি। আমার ছোট ভাই এসএম তারেক মাহমুদ সন্ত্রাসী প্রকৃতির লোক এবং তারেক মাহমুদই প্রতিবন্ধী ভাইয়ের সম্পত্তি দখল করে রেখেছেন। এই বিষয়টি নিয়ে স্থানীয় পর্যায়ে একাধিকবার সমঝোতা বৈঠক হয়েছে এবং স্থানীয় ইউনিয়ন পরিষদে বিষয়টি সমাধানের জন্য আবেদনও করা হয়েছে।
নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিফাত ই জাহান জানান, আমি বিষয়টি সম্পর্কে পুরোপুরি অবগত নই। অভিযোগের ভিত্তিতে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত ©
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD